খালেদার বক্তব্য চূড়ান্ত পতনের আগে আহাজারি মাত্র : হাছান মাহমুদ

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গতকালকের বক্তব্যকে চূড়ান্ত পতনের আগে আহাজারি ছাড়া কিছু নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

রবিবার (৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত প্রয়াত আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের ১ম মৃত্যু বার্ষিকি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, যখন কেউ প্রচণ্ড যন্ত্রনার মধ্যে থাকে তখন অনেক আবোল তাবোল বকে । সুতরাং বেগম খালেদা জিয়ার গতকালকের বক্তব্য চূড়ান্ত পতনের আগে গুঙ্গানো ছাড়া অন্য কিছু নয়।

বেগম খালেদা জিয়ার গতকালকের এই বক্তব্যকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, আপনি নিজের জন্মের তারিখ বদলে দিয়ে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সপরিবারকে যারা হত্যা করেছে সেই হত্যাকারিদের উৎসাহ দেয়ার জন্য এবং হত্যাকাণ্ডকে উপহাস করার জন্য ওইদিন কেক কাটেন। আপনার নির্দেশে আপনার দলের লোকেরা পেট্রোল বোমা নিক্ষেপ করে ঘুমন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, অন্তঃসত্ত্বা নারীকে হত্যা করেছে, ইজতেমা ফেরত মুসল্লিদের হত্যা করেছে, আপনার নেতৃত্বে কুরআন শরিফ পুড়ানো হয়েছে। সুতরাং আল্লাহ আছেন বিধায় আজকে আপনার বিচার দেশের আইনে যেমন হচ্ছে, আল্লাহ’র আইনেও ইনশাআল্লাহ আপনার বিচার হবে। ‘সবার উপরে আল্লাহ আছেন।’

আগামী নির্বাচন নিয়ে বেগম খালেদা জিয়ার দাবির প্রসঙ্গ টেনে তিনি বলেন, নির্বাচনে বিএনপি যেমন একটি পক্ষ, আওয়ামী লীগও একটি পক্ষ এবং অন্যান্য দলও এক একটি পক্ষ। সুতরাং একটি দলের আবদার রক্ষার জন্য সংবিধানের কোন ব্যত্যয় ঘটানো যাবে না। পৃথিবীর সমস্ত সংসদীয় গণতন্ত্রের দেশে যে ভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবে নির্বাচন হতে হবে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী এ্যাড. কামরুল ইসলাম এমপি, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান বিটু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল প্রমুখ।

শেয়ার করুন