২০ দলীয় জোটের সমন্বয় সভায় আবু সুফিয়ান
বেগম খালেদা জিয়াকে সাজা দিলে চট্টগ্রাম থেকেই সরকার পতন আন্দোলন

২০ দলীয় জোটের সমন্বয় সভায় বক্তব্য রাখছেন আবু সুফিয়ান। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অন্যায়ভাবে কোনো রায় দেয়া হলে সরকার পতন আন্দোলন শুরু হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ২০ দলীয় জোটের অন্যতম নেতা ও চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান। তিনি বলেন, বেগম জিয়াকে অন্যায়ভাবে সাজা দেয়া হলে এরপর যে আন্দোলন হবে, সেটা হবে সরকার পতনের আন্দোলন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১১ টায় বাংলাদেশ কল্যাণ পার্টির মহানগর কার্যালয়ে ২০ দলীয় জোটের সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন তিনি। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ কল্যাণ পার্টির চট্টগ্রাম মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াস।

প্রধান অতিথি বলেন, কারো মুক্তির দাবি আমরা তখন করবো না। সরকারের পতন করে এদেশে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার মাধ্যমে সেই নির্বাচনে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আমরা নির্বাচনে যাব। বেগম খালেদা কারান্তরীণ হলে ২০ দলীয় জোটের নেতারা স্বেচ্ছায় জেলে যেতে রাজি আছেন উল্লেখ করে আবু সফিয়ান বলেন এ কর্তৃত্ববাদী সরকার ২০ দলীয় নেতাকর্মীদের গণগ্রেফতার, পূর্ব পরিকল্পিত রায় এবং বেগম জিয়াকে গ্রেফতারের ষড়যন্ত্র করছে যদি তাই হয়, তাহলে চট্টগ্রাম থেকে বৃহত্তর গণ আন্দোলনের সূচনা হবে। তখন এ গণজোয়ারা আর ঠেকানো যাবে না বলেও হুশিয়ারী উচ্চারণ করেন। তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচনে ১৫৪ জন সংসদ সদস্যকে বিনা ভোটে নির্বাচিত ঘোষণা করা হয়েছিল, সংসদীয় গণতন্ত্রের ইতিহাসে যার কোন নজির নেই।

সমাবেশে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির জাহিদ হোসেন ও মো. কামাল উদ্দিন আহমেদ, বাংলাদেশ ন্যাপের ওসমান গণি সিকদার, ডা. আবদুশ শুক্কুর ও কমল বড়ুয়া বিজয়, জামায়াতের এম এ হান্নান, এনপিপির আনোয়ার সাদেক, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা এম এ কাশেম ইসলামাবাদী, বিএনপির আনোয়ার হোসেন লিপু, ইসলামী ঐক্যজোটর আনোয়ার হোসেন রব্বানী, বিজেপির ফিরোজ কবীর লিটন, মুসলিম লীগ’র কাজী নাজমুল হাসান সেলিম, কল্যাণ পার্টির এম এম নুরুল আলম ও
মো. মহিউদ্দিন, লেবার পার্টির মুজিবুর রহমান, এলডিপির বিএম ছায়েদুল হক, যুবদলের ম. হামিদ, যুবদলের ছায়েদুল প্রমুখ।

শেয়ার করুন