নৈরাজ্য প্রতিরোধের ঘোষণা চট্টগ্রামে

চট্টগ্রাম : বেগম খালেদা জিয়ার রায় পরবর্তী যে কোন ধরনের অরাজকতা ও নৈরাজ্য প্রতিরোধে প্রস্তুত চট্টগ্রামের আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগ। নগরীর বিভিন্ন স্থানে সমাবেশ মিছিল করেছে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন। কোন কোন স্থানে লাঠি মিছিলও হয়েছে। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মামলার রায়কে ঘিরে বিএনপির কর্মসূচির পাল্টা হিসেবে এই মিছিল ও সমাবেশ করে আ. লীগ যুবলীগ ও ছাত্রলীগ।

উত্তর জেলা আ. লীগ : খালেদা জিয়ার এতিমখানার অর্থ আত্মসাতের দুর্নীতি মামলার রায় নিয়ে একটি চক্র ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। মামলার রায়কে কেন্দ্র করে জনমনে আতংক ও অরাজকতা সৃষ্টির অপচেষ্টা চালানো হলে আ. লীগ জনগণকে সাথে নিয়ে তা প্রতিহত করবে। বুধবার বিকেলে দোস্তবিল্ডিং কার্যালয়ে সংগঠনের সভাপতি, সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত নুরুল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা এ কথা বলেন।
সভায় সাংগঠনিক ও রাজনৈতিক রিপোর্ট উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম.এ. সালাম। আলোচ্য সূচির উপর বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক মো. মঈনুদ্দিন, জিতেন্দ্র প্রসাদ নাথ মন্টু, এড. ফখরুদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুস গণি চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দেবাশীষ পালিত, সাংস্কৃতিক সম্পাদক স্বজন কুমার তালুকদার, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আবুল কাশেম চিশ্তি, শ্রম সম্পাদক নুর আহমদ, ধর্ম সম্পাদক শাহাজাহান সিকদার, কৃষি বিষয়ক সম্পাদক মুহাম্মদ আলী শাহ, দপ্তর সম্পাদক মহিউদ্দিন বাবলু, বন ও পরিবেশ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক জসিম উদ্দিন শাহ, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, তথ্য ও গবেষণা সম্পাদক ইঞ্জিনিয়ার মো. হারুন, আইন সম্পাদক এড. ভবতোষ নাথ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ইদ্রিস আজগর, মহিলা বিষয়ক সম্পাদক বেগম সুরাইয়া বাকের, যুব ও ক্রীড়া সম্পাদক জাফরউল্লাহ টিটু, উপদপ্তর সম্পাদক আলাউদ্দিন ছাবেরী, কার্যনির্বাহী কমিটির সদস্য মহিউদ্দিন রাশেদ, নুরুল হুদা, নুরুল আলম কোম্পানি, মো. ইউনুস, ফোরকান উদ্দিন আহমেদ, জাফর আহমেদ, শওকত আলম, নজরুল ইসলাম তালুকদার, দিদারুল আলম চেয়ারম্যান, শাহনেওয়াজ চৌধুরী, লেয়াকত চৌধুরী, মো. ইদ্রিস, শেখ আতাউর রহমান, মুজিবুল হক, মো. ইছহাক, আব্দুল্লা আল বাকের ভূঁইয়া, মুসলিম উদ্দিন খান, সোহরাব হোসেন চৌধুরী নোমান, ইঞ্জিনিয়ার সামশুল আলম প্রমুখ। সভায় আজ ৮ ফেব্রুয়ারি উত্তর জেলা আ. লীগের আওতাধীন সাত উপজেলার পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আ. লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জনগণকে সাথে নিয়ে রাজপথে থেকে দুর্নীতি মামলায় খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে যে কোন ধরণের সন্ত্রাস, নৈরাজ্য ও বিশৃংখলা প্রতিহত করার জন্য নির্দেশনা প্রদান এবং জেলা আ. লীগ ও জেলার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সকাল ১০ টার মধ্যে দোস্তবিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে উপস্থিত থাকার জন্য আহ্বান জানানো হয়।

চট্টগ্রামে যে কোন ধরনের নাশকতা সর্বাত্মকভাবে প্রতিরোধের ঘোষণা দিয়েছে নগর ছাত্রলীগ। বুধবার বিকেলে নগরীর দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে এক বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে লালদিঘি এলাকায় গিয়ে শেষ হয়। মিছিলশেষে এক সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রলীগ নেতৃবৃন্দ বলেন, খালেদা জিয়া আদালতে যুক্তি উত্থাপন করতে গিয়ে স্বীকারোক্তি দিয়েছেন। তিনি বিদেশ থেকে পাঠানো অনুদানের টাকা তছরূপ করেননি, সব টাকা ব্যাংকে আছে। তার এ বক্তব্যের মধ্য দিয়ে প্রমাণ হয়ে গেছে তিনি এতিমখানার নামে অনুদানের টাকা আত্মসাত করেছেন।
ছাত্রলীগ নেতৃবৃন্দ আরও বলেন, আমাদের কাছে তথ্য আছে ইতিমধ্যেই মহানগরের বাইরে থেকে জেলা উপজেলার বিএনপি জামাতের সন্ত্রাসীদের ভাড়াটে হিসেবে চট্টগ্রাম মহানগরীতে প্রবেশ করিয়েছেন। চট্টগ্রাম মহানগরে বহিরাগত কোন বিএনপি জামাতের লোকজনকে পাওয়া গেলে দলীয় গণপিঠুনি দিয়ে পুলিশে সোপর্দ করার জন্য ছাত্রলীগের সকলকে নির্দেশনা দেওয়া হয়েছে সংক্ষিপ্ত সমাবেশ থেকে। এছাড়াও ৮ ফেব্রুয়ারি সকাল থেকে নগর আ. লীগের নির্ধারিত স্পটের পাশাপাশি নগরীর পুরান রেলস্টেশন, মুরাদপুর, কর্নেল হাট মোড়ে বিশাল ছাত্র সমাগম করতে স্থানীয় সকল ছাত্রলীগ নেতাকর্মীদের অনুরোধ জানানো হয়েছে।

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির পরিচালনায় একাত্মতা প্রকাশ করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা আব্দুর রহিম জিল্লু, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ইরফানুল আলম জিকু, নাদিম উদ্দিন, রাজেস বড়ুয়া, আব্দুর রহিম শামিম, রুমেল বড়ুয়া রাহুল, আমিনুল করিম নগর ছাত্রলীগের সহ সভাপতি নাজমুল হাসান রুমি, মইনুল হাসান শিমুল, সৌমেন বড়–য়া, একরামুল হক রাসেল, আব্দুল খালেক, আ ফ ম সাইফুদ্দিন, নৌমান চৌধুরী, গোলাম সামদানি জনি, রনি মির্জা, অমিতাভ চৌধুরী বাবু, সুজন বর্মন, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মানিক, শওকত আলী রনি, হাসানুল করিম সবুজ, মিনহাজুল আবেদীন সানি, ওমর ফারুক, মো. বিন ফয়সাল, আশরাফ উদাদিন টিটু, লিটন চৌধুরী রিংকু, আবু হানিফ রিয়াদ, মিয়া মোহাম্মদ জুলফিকার, হাসিবুল হাসান রুম্মান, কাজী মাহমুদ হাসান রনি, আব্দুল আহাদ, সাইফুল ইসলাম পারভেজ, ফয়সাল সাব্বির, মিজানুর রহমান মিজান, সালাউদ্দিন সৌরভ, ইন্তেকার রুপু, শেখর দাশ, সাব্বির সাকির, রাহুল দাশ, আরাফাত রুবেল, আমজাদ হোসেন টুটুল, গোলাম মোস্তফা, মোস্তফা কামাল, কামরুল ইসলাম পাভেল, মোশরাফুল হক চৌধুরী পাবেল, ইমরান আহম্মেদ শাওন, মিজানুর রহমান, আবু সালেহ রিমন, জাকারিয়া হাবিব, ফয়সাল অভি, ইসমাইল হোসেন বাতেন প্রমুখ।

শেয়ার করুন