চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাতসহ আটক ১৫

চট্টগ্রাম: নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাৎ হোসেনসহ কমপক্ষে ১৫ জনকে নাসিমন ভবন থেকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ঢাকার বকশীবাজারে স্থাপিত জজ আদালতে রায় ঘোষণা হয়। রায়ের পর নাশকতার আশঙ্কায় সকাল থেকেই নগর বিএনপির কার্যালয় নাসিমন ভবন অবরুদ্ধ করে রাখে পুলিশ।

এসময় অবরুদ্ধ নাসিমন ভবনের সামনে অবস্থান নেওয়া নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়লে পুলিশের সঙ্গে সংঘর্ষের সৃষ্টি হয়।

তবে বিএনপির সভাপতি ডা.শাহাদাৎ হোসেন ও সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ানসহ সিনিয়র কয়েকজন নেতা তাদের অনুসারী কর্মীদের নিয়ে নাসিমন ভবনের ভেতরে অবস্থান নেন।

দুপুর ১টা ৩০ মিনিটে ডা.শাহাদাৎসহ নেতারা নাসিমন ভবনের ফটকের সামনে এসে অবস্থান নেন। এসময় মহিলা দলের এক নেত্রী এক পুলিশ সদস্যকে ধাক্কা দেয়। তখন পুলিশ মহিলা দলের কয়েকজন নেতাকর্মীকে কার্যালয়ের ভেতরে ঢুকিয়ে দেওয়ার চেষ্টা করলে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

এক পর্যায়ে নেতাকর্মীরা বিভিন্ন স্থান থেকে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকলে পুলিশও তাদের ধাওয়া দেয়। এরপর পুলিশ গিয়ে ফটকের সামনে থেকে শাহাদাৎ-সুফিয়ানসহ নেতাদের কার্যালয়ের ভেতরে নিয়ে অবরুদ্ধ করে রাখেন।

দুপুর ১টা ৫৫ মিনিটে কার্যালয়ের ভেতরে গিয়ে শাহাদাতসহ কমপক্ষে ১০ জনকে আটক করে ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ। এর আগে মহিলা দলের নেত্রী আঁখি সুলতানাসহ আরও কমপক্ষে ৫ জনকে আটক করা হয়।

শেয়ার করুন