বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হবে : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার রায়ের মাধ্যমে রাজনৈতিক সংকট ঘনীভূত হল না বরং বিএনপির অভ্যন্তরীণ সঙ্কট ঘনীভূত হবে, সেটির লক্ষণ আমরা টের পাচ্ছি।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া বাইপাসে বিআরটিএ প্রকল্প ও চার লেন প্রকল্পের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, খালেদা জিয়ার মামলা সরকার করেনি, হস্তক্ষেপও নেই। বেগম জিয়া যদি নিয়মিত হাজিরা দিতেন তবে এ মামলার অনেক আগেই রায় হয়ে যেত। এখন তিনি নিজেই দেরী করে নির্বাচনকে সামনে রেখে এই পর্যন্ত নিয়ে এসেছেন। এজন্য বেগম জিয়া ও তার বিজ্ঞ আইনজীবীরা দায়ী।

সাজা হওয়ার পর খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আজকে বেগম জিয়ার অনুপস্থিতিতে কাকে দায়িত্ব দেয়া হল যার আগে ৭ বছরের সাজা হয়েছে, তিনি দন্ডিত ব্যক্তি, অপরাধী হিসেবে দন্ডিত। মানি লন্ডারিংয়ে তিনি দন্ডিত ব্যক্তি। আর এ মামলায় তার ২ কোটি টাকা জরিমানা সহ ১০ বছরের সশ্যম কারাদন্ড হয়েছে।

বিএনপি ৭ ধারাটা কেন তাদের গঠণতন্ত্র থেকে তুলে দিয়েছে, তা এখন তো পরিস্কার। দুর্নীতিবাজ তাদের নেতা হতে কোন বাধা নেই এবং বেগম জিয়া তার অনুপস্থিতিতে যাকে দায়িত্ব দিলেন তিনি দুর্নীতির অভিযোগে দন্ডিত এবং একবার না সর্বশেষ বেগম জিয়ার সঙ্গে তারেক রহমান দন্ডিত।

এই রায় ঘোষণার আগে তারা তড়িঘড়ি রাতের অন্ধকারে তারা এক কলমের খোচায় তাদের (বিএনপির) গঠণতন্ত্রের ৭ ধারা তারা বিসর্জন দিল, নির্বাসনে পাঠাল। এ ধারা এটাই প্রমাণ হয় যে, এখন ৭ ধারা চলে যাওয়াতে দুর্নীতিপরায়নের বিএনপি নেতা হতে আর কোন অসুবিধা নেই, যে কোন দুর্নীতিবাজ বিএনপির নেতা হতে পারে এবং তারা ৭ ধারা তুলে দিয়ে সেই স্বীকৃতি দিয়েছে। তার প্রমাণ, সর্বশেষ তারেক রহমানকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন করা।

এ সময় মন্ত্রীর সঙ্গে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, গাজীপুর মহানগর আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আজমত উল্লা খান ও সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, ঢাকা বিভাগীয় তত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুস সবুর, প্রকল্প পরিচালক সানাউল হক, গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ডিএকেএন নাহিন রেজাসহ সড়ক ও জনপথের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।