চকরিয়ায় স্কুল শিক্ষকের রহস্যজনক মৃত্যু

মোহাম্মদ উল্লাহ, চকরিয়া প্রতিনিধি : চকরিয়ায় এক স্কুল শিক্ষকের রহস্যজনক মৃত্যুর খবর পাওয়া গেছে। তার নাম জালাল উদ্দিন। তিনি বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়ানেরর মধ্যম পুঁইছড়ি বহনাকাটা এলাকার মৃত মৌলানা সিরাজের বড় ছেলে। তিনি ব্যক্তিগত জীবনে বিবাহ করেনি ।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে সরকারী হাইস্কুলের আবাসিক কক্ষের বাইরে গেটের তালা ভেঙ্গে ওই শিক্ষকের মরদেহ উদ্ধার করে পুলিশ।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জিএএম এনামুল হক জানান, চকরিয়ায় এসএসসি পরীক্ষা কেন্দ্রে ডিউটি করতে পারলো না সরকারী উচ্চ বিদ্যালয়য়ের সহকারী শিক্ষক শাহজালাল উদ্দিন। সকাল ৯টা থেকে তাকে ফোন করেও পাওয়া যায়নি। তিনি ধর্ম পরীক্ষা নেওয়ার জন্য চকরিয়ায় গ্রামার স্কুলের কেন্দ্রে ডিউটি করার কথা ছিল। কিন্তু দুপুর সাড়ে ১২টার দিকে থানা পুলিশ সরকারী হাইস্কুলের আবাসিক কক্ষের বাইরে গেটের তালা ভেঙ্গে ওই শিক্ষকের মরদেহ উদ্ধার করে। এই শিক্ষক শাহজালাল ৮বছর ধরে এই স্কুলে শিক্ষকতা করছিলেন। গত এক বছর আগে চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজে থেকে এমএড সম্পন্ন করে চলতি বছরের জানুয়ারীতে ফের স্কুলে যোগদান করেন।

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জিএএম এনামুল হক বলেন, পরীক্ষা কেন্দ্রে যায়নি খবর পেয়ে শিক্ষক শাহজালালের খোঁজ নেওয়া শুরু করি। তার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলেও রিসিভ না করায়। তার আবাসিক ভবনের গেটে তালাবদ্ধ হলেও তার কক্ষের দরজা ছিল খোলা। তাকে শোয়া অবস্থায় দেখা যাওয়ায় সন্দেহ হলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীকে অবহিত করি। পরে থানার উপপরিদর্শক আবদুল খালেকের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে গেটে তালা ভেঙ্গে শিক্ষক শাহজালালের মরদেহ উদ্ধার করেন। ওই সময় শিক্ষকের বুকের উপর মোবাইল ফোনটি ছিল।

ঘটনাস্থলে যাওয়া চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী মেডিকেল অফিসার তামিমুল হাসান শিক্ষক জালালকে মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে অসুস্থ হয়ে ওই শিক্ষক শেষ রাতের যেকোন সময় মারা যেতে পারেন।

শিক্ষক জালালের মৃত্যুর সংবাদ পেয়ে তার ছোট ভাই ফজলুল আকবর ছুটে আসেন। পরিবারের পক্ষ থেকে ফজলুল বিনা ময়নাতদন্তে বড়ভাইয়ের মরদেহ নিয়ে যেতে কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের কাছে আবেদন করেছেন।শিক্ষক জালালের মৃত্যুতে চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের মাঝে নেমে আসে শোকের ছায়াা। স্কুল কর্তৃপক্ষ জানায় আজ বাদে আছর স্কুল মাঠে তার প্রথম নামাজে জানাজা হবে। পরে বাঁশখালীস্থ গ্রামের বাড়ীতে নিযয়ে দ্বিতীয় জানাজা পড়ে সামাজিক কবরস্থানে দাফন করা হবে বলে পরিবারিক সুত্র জানায়।

শেয়ার করুন