খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন
কাল সারাদেশে অবস্থান ধর্মঘট, পরশু অনশন

বিএনপি চেয়ারপারসন এবং সাবেক বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বিএনপি। ঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে মানববন্ধন শুরু করেন দলটির নেতাকর্মীরা। চট্টগ্রাম এবং সুনামগঞ্জেও মানববন্ধন করেছে দলটি। মঙ্গলবার অবস্থান ধর্মঘট এবং বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনশন পালিত হবে সারাদেশে।

মানববন্ধনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামসহ অসংখ্য নেতাকর্মী এই কর্মসূচিতে উপস্থিত ছিলেণ। এছাড়া ২০ দলীয় জোটের শীর্ষ নেতারাও মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধন কর্মসূচিকে ঘিরে প্রেসক্লাবের সামনে আইন-শৃঙ্খলা বাহিনী নিরাপত্তার দায়িত্ব পালন করে। বিএনপির ডাকা কর্মসূচি ঘিরে ভোর থেকেই জাতীয় প্রেসক্লাব ও আশপাশের এলাকায় বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। পুলিশের পাশাপাশি মাঠে রয়েছে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

সুনামগঞ্জ বিএনপি মানববন্ধন : সুনামগঞ্জ প্রতিনিধি তামিম রহমান জানান, বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা রায় দেয়ার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সুনামগঞ্জে মানববন্ধন করেছে জেলা বিএনপি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে পুরাতন বাসস্টেশন বিএনপি’র অস্থায়ী কার্যলয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি ওয়াকিফুর রহমান গিলমান, সহ-সভাপতি সেলিম উদ্দিন, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল, অ্যাড. জিয়াউর রহমান শাহীন প্রমূখ।

বক্তারা বলেন, সরকার মিথ্যা মামলা দিয়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রাখার চেষ্টা করছে যা কখনই সম্ভব না। দেশের হাজার হাজার কোটি টাকার দুর্নীতি হচ্ছে তার কোন বিচার সরকার করছেনা শুধু প্রতিহিংসার কারনেই খালেদা জিয়াকে মামলা দিয়ে জেলে পাঠিয়েছে। অবিলম্ভে খালেদা জিয়াকে মুক্তি না দিলে আরো কঠোর আন্দোলন কর্মসূচি হুসিয়ারি দেন বক্তারা।

এর আগে শনিবার রাজধানীর নয়াপল্টনে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তি দাবিতে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে সোমবার ঢাকাসহ সারাদেশে মানববন্ধন, মঙ্গলবার অবস্থান ধর্মঘট এবং বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনশন।

শেয়ার করুন