পুলিশ সুপার ও ওসি প্রত্যাহার
রাঙ্গামাটিতে ছাত্রলীগের ২৪ ঘন্টার আল্টিমেটাম

রাঙ্গামাটি প্রতিনিধি : শান্তিুপূর্ণ কর্মসূচিতে বিনা উস্কানিতে হামলা ও সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ার অভিযোগ এনে রাঙামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম ও কোতয়ালী থানার ওসি সত্যজিত বড়ুয়াকে প্রত্যাহারের দাবিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে রাঙামাটি জেলা ছাত্রলীগ, যুবলীগ ও শ্রমিকলীগ।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) জেলা ছাত্রলীগের ডাকে রাঙামাটি শহরে হরতাল পালন শেষে বিকেলে বনরূপায় বিক্ষোভ সমাবেশ থেকে এ আল্টিমেটাম দেয়া হয়। জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোঃ কাজল, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সামশুল আলম। এ সময় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাওয়াল উদ্দিন, ছাত্রলীগ সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, সহ সভাপতি রাশেদুল ইসলাম সহ জেলা উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশ বক্তারা বলেন, আঞ্চলিক সংগঠন জেএসএস এর সন্ত্রাসীরা একের পর এক আওয়ামীলীগ নেতা কর্মীদের হত্যা ও হামলা করলেও পুলিশ প্রশাসন তাদের বিরুদ্ধে উল্লেখযোগ্য কোন ব্যবস্থা নিচ্ছে না। বিরাজমান পরিস্থিতিতে পুলিশের ভূমিকায় রাঙামাটিবাসী প্রশাসনের প্রতি আস্থা হারিয়েছে। সন্ত্রাস দমনে এবং জন নিরাপত্তায় প্রশাসন ব্যর্থ উল্লেখ করে বক্তারা বলেন, বর্তমান পুলিশ প্রশাসন এর ভূমিকায় যে কোন সময় সাম্প্রদায়িক ঘটনাকে উস্কে দেয়া হচ্ছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) ছাত্রলীগের শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচিতে এসপির নির্দেশে বিনা উস্কানিতে হামলা হয়েছে অভিযোগ করে ২৪ ঘন্টার মধ্যে রাঙামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, অতিরিক্তি পুলিশ সুপার জাহাঙ্গীর আলম ও কোতয়ালী থানার ওসি সত্যজিত বড়ুয়াকে প্রত্যাহারের দাবি জানিয়েছেন। অন্যথায় লাগাতার কর্মসূচির হুঁশিয়ারী দেয়া হয়।