অভিযোগ ধর্ম অবমাননা
সাংবাদিক আনিস আলমগীরকে গ্রেপ্তারে পরোয়ানা

সাংবাদিক আনিস আলমগীর

বিদ্যাদেবী সরস্বতীকে নিয়ে তার ফেইসবুকে ‘অবমাননাকর’ মন্তব্য করায় চট্টগ্রামের আদালতে করা এক মামলায় সাংবাদিক আনিস আলমগীরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

আইনজীবী অনুপম চক্রবর্তী মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) মামলাটি দায়ের করার পর চট্টগ্রামের মহানগর হাকিম মাসুদ পারভেজ গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।

অনুপম চক্রবর্তী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের খণ্ডকালীন শিক্ষক ও ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আনিস আলমগীর সরস্বতী পূজার দিন ফেইসবুকে একটি স্ট্যাটাস দেন।

“ওই স্ট্যাটাসে উনি বিদ্যাদেবী সরস্বতীকে নিয়ে অবমাননাকর মন্তব্য করেছেন। দণ্ডবিধির ২৯৫ ও ৫০১ ধারায় ধর্মীয় অনুভূতিতে আঘাত ও হিন্দু সম্প্রদায়কে অবমাননার অভিযোগ আনা হয়েছে মামলায়।”

মামলার শুনানির সময় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ইফতেখার সাইমুল চৌধুরী ও জ্যেষ্ঠ আইনজীবী নিতাই প্রসাদ ঘোষসহ অর্ধশত আইনজীবী বাদীর পক্ষে উপস্থিত ছিলেন বলে জানান অনুপম চক্রবর্তী।

জানা গেছে, একই অভিযোগে ঢাকার আদালতেও আনিস আলমগীরের বিরুদ্ধে মামলা হয়েছে। এদিকে ওই ফেইসবুক স্ট্যাটাস নিয়ে সমালোচনার মুখে ইতোমধ্যে ক্ষমা চেয়েছেন আনিস আলমগীর।

শেয়ার করুন