রাঙামাটিতে ধর্ষিত কিশোরী অপহরণের অভিযোগ : খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ

শংকর চৌধুরী : পার্বত্য জেলা রাঙামাটিতে ধর্ষণের শিকার দুই কিশোরীকে হাসপাতাল থেকে অপহরণ ও রাণী ইয়েন ইয়েনকে হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে পাহাড়ের আঞ্চলিক বিভিন্ন সংগঠন।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুফোরম হিল উইমেন্স ফেডারেশন, জেলা শহরের স্বনির্ভর এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করে চেঙ্গী স্কায়ার হয়ে পুনরায় স্বনির্ভর গিয়ে সমাবেশ করে।

সমাবেশে পিসিপির খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সঞ্চালনায় ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি দ্বিতীয় চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সদস্য অতুল চাকমা প্রমূখ।

বক্তারা, ধর্ষণের শিকার দুই কিশোরীকে রাঙ্গামাটি হাসপাতাল থেকে অপহরণ ও রাণী ইয়েন ইয়েনকে হামলার প্রতিবাদ জানিয়ে এসকল ঘটনার জন্য প্রশাসনকে দায়ী করে। পাহাড়ে চলামান ঘটনার সুষ্ঠ তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবী জানান। এ সময় পাহাড়ের সহিংসতার জন্য একটি কু-চক্রিমহল কাজ করে যাচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করে পাহাড়ী জনগোষ্ঠির উপর যে কোন ধরনের অত্যাচার হলেই দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী জানান নেতৃবৃন্দরা।