বাংলাদেশ কল্যাণ পার্টির প্রতিনিধি সভা
‘মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে ক্ষমতা দখল করছে সরকার’

বাংলাদেশ কল্যাণ পার্টির প্রতিনিধি সভায় বক্তব্য রাখছেন মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীক। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, জনগণের জানমালের নিরাপত্তা ও দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য যেসব বাহিনী রয়েছে তাদেরকে বিরোধী দল ও মতের নেতাকর্মীদের দমনের জন্য ব্যবহার করছেন শেখ হাসিনা। বাংলাদেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে ক্ষমতা দখল করে প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘন করছে শেখ হাসিনা। এ সমস্যা সমাধানে জাতীয় ঐক্যের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের শীর্ষ নেতা ও বাংলাদেশ কল্যাণ পার্টি চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীক। সর্বদলীয় সংলাপের মাধ্যমে জাতীয় ঐক্য সৃষ্টি ও জাতীয় সংকট মোকাবেলার করণীয় নির্ধারনের আহ্বান জানিয়ে তিনি বলেন, সারা দেশে নেতাকর্মীদের নামে প্রচুর মামলা দেয়া হয়েছে। মামলা করা হয়েছে শত শত নেতাকর্মীর বিরুদ্ধে। তিনি বলেন, এই সরকারের ক্ষমতায় থাকার নৈতিক কোন অধিকার নেই, আগেও ছিল না।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ কল্যাণ পার্টির চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেজর জেনারেল ইবরাহিম আরো বলেন, খালেদা জিয়াকে জেলে নিয়ে গিয়ে সরকার ভেবেছে বাংলাদেশের মানুষকে স্তব্ধ করা যাবে। সরকার ভাবছে, বাংলাদেশের মানুষকে দাবিয়ে রাখা যাবে, সেটা যাবে না। জনগণ কারাগার থেকে খালেদা জিয়াকে অবশ্যই মুক্ত করে নিয়ে আসবে। অতীতে তাদের নেতা মিথ্যা মামলায় কারাগারে বন্দি ছিলেন। মানুষ তাকে মুক্ত করে নিয়ে এসেছিল। আর খালেদা জিয়া বাংলাদেশের ১৭ কোটি মানুষের নেত্রী। এদেশের সবচেয়ে জনপ্রিয় নেতা এবং জনপ্রিয় প্রধানমন্ত্রী। রাজপথে নামলে লাখ লাখ মানুষ তার পিছনে আসে।

সম্পূর্ণ মিথ্যা ও সাজানো মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদন্ড দেয়া হয়েছে উল্লেখ করে কল্যাণ পার্টির চেয়ারম্যান আরো বলেন, পরিত্যাক্ত জনমানবশূন্য কারাগারে দেশনেত্রীকে রেখে বর্তমান সরকার মানবাধিকার লঙ্ঘণ করেছে। মানবতার বিরুদ্ধে অপরাধ সংগঠিত করেছে। এর জন্য তাদের বিচার হবে। আওয়ামী লীগের সরকার সম্পূর্ণ গণবিচ্ছিন্ন হয়েছে মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। এর জন্য খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা। সারাদেশে প্রায় ১৫ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

তিনি বলেন, আমরা পরিষ্কার করে বলে দিতে চাই আমাদের এই লড়াই ও সংগ্রাম দেশনেত্রীকে মুক্ত করে আনবার লড়াই। এই লড়াই নেতাকর্মীদের মুক্ত করবার লড়াই। বাংলাদেশের মানুষ এবং গণতন্ত্রকে মুক্ত করবার লড়াই। বাংলাদেশ কল্যাণ পার্টি চট্টগ্রাম মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াছের সভাপতিত্বে ও দিদারুল আলম সুমনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন কল্যাণ পার্টির চট্টগ্রাম মহানগর সহ-সভাপতি এডভোকেট জহরুল হক আনসারী, সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল আলম, বাকলিয়া থানা সভাপতি মো. মহিউদ্দিন, যুগ্ম সম্পাদক সাদ্দাম হোসেন সাইমন, বাকলিয়া থানার মো. ইকবাল, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক ডা. কলিম উল্লাহ, ডবলমুরিং থানা সভাপতি মো. ইলিয়াছ সিকদার, নগর ছাত্র কল্যাণ পার্টির সভাপতি নজমুল হুদা যুগ্ম আহবায়ক মো. ইসমাঈল, যুগ্ম আহবায়ক মো. জাবেদ উদ্দিন, খুলশী থানা সভাপতি হেলাল সিকদার, সেক্রেটারী মো. লোকমান, পাহাড়তলী থানা সভাপতি আবু সাঈদ মো. জসিম প্রমুখ।

সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াছ বলেন, দেশ এখন বিপর্যস্ত। দেশের সকল সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস প্রায়। গণমাধ্যমের স্বাধীনতা বলতে কিছুই নেই। হত্যা-গুম-খুনের রাজ্যে পরিণত হয়েছে সমগ্র রাষ্ট্র। এ অবস্থায় একটি দেশ চলতে পারে না। অবৈধ ও অনির্বাচিত এই সরকারের পতন ঘটিয়ে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে সমস্যা সমাধানের পথ খুঁজে বের করতে হবে।

শেয়ার করুন