‘বেগম জিয়াকে বন্দি রেখে কোন নির্বাচন হবে না’

বেগম জিয়ার মুক্তির দাবীতে চট্টগ্রাম বিএনপির সহদপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী ও মো. শহীদ ইকবাল থেকে চট্টগ্রামের গণস্বাক্ষর ফরম সংগ্রহ করেন ২০ দলীয় জোটের শরীক দলের নেতৃবৃন্দ।

২০ দলীয় জোটের অন্যতম নেতা আনাছ বলেন, বেগম জিয়াকে বন্দি রেখে বাংলার মাটিতে কোন নির্বাচন হতে দেয়া হবে না। আগামী ২৪ ঘন্টার মধ্যে বেগম জিয়াকে মুক্তি দেয়া না হলে গণ আন্দোলনের মাধ্যমে নেত্রীকে মুক্ত করে আনব। বেগম জিয়া শুধু বিএনপির নেত্রী নয়, তিনি এদেশের সাধারণ মানুষের নেত্রী, তার নেতৃত্বে এদেশ বাকশাল মুক্ত হয়ে পুণ:গণতন্ত্র প্রতিষ্ঠা হবে। তাই মিথ্যা মামলার রায় দিয়ে বেগম জিয়াকে বেশিদিন কারাবন্দি রাখা যাবে না। এদেশের মানুষ তাঁকে মুক্ত করবে গণ অভূত্থানের মাধ্যমে।

তিনি আরো বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচনে ১৫৪ জন সংসদ সদস্যকে বিনা ভোটে নির্বাচিত ঘোষণা করা হয়েছিল, সংসদীয় গণতন্ত্রের ইতিহাসে যার কোন নজির নেই।

গণস্বাক্ষর ফরম সংগ্রহকারীরা যথাক্রমে জাগপার কেন্দ্রীয় সহসভাপতি ও চট্টগ্রাম মহানগর সভাপতি আবু মোজাফফর মো. আনাছ, লেবার পার্টিন চট্টগ্রাম মহানগর সভাপতি মো. আলাউদ্দিন আলী, কল্যাণ পার্টির সভাপতি মো. ইলিয়াছ, এনপিপির সভাপতি মো. আনোয়ার সাদেক, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এড. জাহিদ হোসেন, বাংলাদেশ জাতীয় পার্টির ফিরোজ কবীর লিটন, চট্টগ্রাম মহানগর জাগপার সাধারণ সম্পাদক মো. হেলাল, লেবার পার্টির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, মুসলিম লীগের চট্টগ্রাম মহানগর আহবায়ক কাজী নাজমুল হাসান সেলিম, ন্যাপ ভাসানীর মো. মাসুম, ডিএলের মো. সাইফুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন