গাজীপুরে শেষ হলো ৩ দিনব্যাপী ইজতেমা

আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শনিবার (১৭ ফেব্রুয়ারি) শেষ হলো তাবলীগ জামাতের তিন দিনব্যাপী গাজীপুর জেলা ইজতেমা।

তাবলীগ জামাতের অন্যতম সুরা সদস্য কাকরাইল মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ জুবায়ের বিশেষ তাৎপর্যপূর্ণ আখেরি মোনাজাত পরিচালনা করেন।

মাওলানা মোহাম্মদ জুবায়ের সকাল ১০টা ৪৬ মিনিট থেকে মোনাজাত শুরু করেন এবং তা বেলা ১১টা ১০ মিনিট পর্যন্ত চলে। ২৪ মিনিট স্থায়ী মোনাজাতকালে নিজ নিজ গুনাহ মাফের জন্য মহান আল্লাহ তালার অশেষ রহমত কামনা করা হয়।

এ সময় অনেক মুসল্লি কান্নায় ভেঙ্গে পড়েন এবং ইজতেমা স্থলের আশপাশের এলাকায় পিনপতন নীরবতা নেমে আসে। আমিন আমিন ধ্বনিতে মুসল্লিরা দুই হাত তুলে আল্লাহ দরবারে গুনা মাফের জন্য ক্ষমা প্রার্থনা করে ফরিয়াদ জানান।

শনিবার বাদ ফজর বাংলাদেশের মাওলানা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আনিছ বয়ান করেন। আখেরি মোনাজাতের আগে কাকরাইল মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ জুবায়ের মুসল্লিদের উদ্দেশে ঈমান আমলের উপর অত্যন্ত ফজিলতপূর্ণ দিক নির্দেশনামূলক বয়ান করেন। এবারের গাজীপুর জেলা ইজতেমায় আখেরি মোনাজাতে আনুমানিক আড়াই লক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেছেন বলে ইজতেমা আয়োজক সংশ্লিষ্টদের ধারণা।

আখেরি মোনাজাতে ধর্মপ্রাণ মুসুল্লিদের সাথে গাজীপুর-২ আসনের এমপি জাহিদ আহসান রাসেল, গাজীপুরের জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখসহ জেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ শরিক হন।

উল্লেখ্য, ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার শহরের ভুরুলিয়া তাবলীগ মারকাজ মাঠে তাবলীগ জামাতের তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু হয়। আর এ জেলা ইজতেমা উপলক্ষে মুসল্লিদের সুবিধার্থে পুরো ইজতেমাস্থলকে উপজেলাওয়ারী পাঁচটি ভাগে ভাগ করা হয়। এছাড়া ইজতেমায় আগত মুসল্লিদের নিরাপত্তা বিধানে নেয়া হয়েছিল পর্যাপ্ত ব্যবস্থা।