চকরিয়ায় র‌্যাবের সঙ্গে বন্দুক যুদ্ধে শিশু ধর্ষক নিহত

মোহাম্মদ উল্লাহ, জেলা প্রতিনিধি : কক্সবাজারের চকরিয়ায় র‌্যাবের সঙ্গে বন্দুক যুদ্ধে আনোয়ার হোসেন ওরফে আনু মিয়া (৫৯) নামের এক ধর্ষক নিহত হয়েছেন। তিনি বদরখালী নাফিতখালী ৩নং ব্লকের মৃত এরশাদ আলীর ছেলে।

বুধবার (২১ ফেব্রুয়ারি ভোর ৪টায় চকরিয়ার বদরখালির নাপিতখালিতে এ বন্দুকযুদ্ধ হয়। ঘটনাস্থল থেকে ১টি একনলা বন্দুক, ৩ রাউন্ড গুলি ও ২টি খালি খোসা জব্দ করা হয়।

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কমান্ডার মেজর রুহুল আমিন জানান, ২১ ফেব্রুয়ারি ভোর ৪টায় র‌্যাবের একটি অভিযানিক দল বদরখালী নাফিতখালী এলাকায় অভিযান পরিচালনা করে। ওইসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে। র‌্যাবও পাল্টা গুলি করলে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে আহত ব্যক্তিকে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

পরে ঘটনাস্থল তল্লাশী করে ১টি ওয়ানশুটার গান, ৩ রাউন্ড গুলি এবং ২ রাউন্ড খালি খোসা উদ্ধার করে। পরবর্তীতে স্থানীয়দের মাধ্যমে জানা যায় যে নিহত ব্যক্তি আনোয়ারুল ইসলাম আনু মিয়া (৫২)।

গত ১১ ফেব্রুয়ারি বদরখালী নাফিতখালী এলাকায় ৫ম শ্রেণির এক ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করে আনু মিয়া। তিনি ওই মামলার এহাজারভূক্ত প্রধান আসামি।

উল্লেখ্য শিশুটি প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে আনোয়ার। এসময় মেয়েটির চিৎকারে লোকজন এগিয়ে আসলে ধর্ষক আনোয়ার পালিয়ে যায়। পরে লোকজন রক্তাক্ত অবস্থায় শিশুটিকে চকরিয়া সদর হাসপাতালে ভর্তি করে। পরবর্তীতে শিশুটির অবস্থার অবনতি হলে তাকে ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়। শিশুটির পরিবার গত ১২ ফেব্রুয়ারি ধর্ষক আনোয়ারের বিরুদ্ধে চকরিয়া থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি ধর্ষণ মামলা দায়ের করে।

চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, মরদেহটি ময়না-তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহত ব্যক্তি গত ১১ ফেব্রুয়ারি বদরখালী নাফিতখালী এলাকায় ৫ম শ্রেণির এক ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করে। তিনি ওই মামলার এহাজারভূক্ত প্রধান আসামি ছিলেন।

শেয়ার করুন