চট্রগ্রাম-১০ আসনের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ ভাষা শহীদদের

চট্রগ্রাম-১০ আসনের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ ভাষা শহীদদের

চট্টগ্রাম : নগরীর রেলওয়ে শাহজাহান ময়দানস্থ নির্মিত শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে সাবেক মন্ত্রী এবং চট্রগ্রাম ১০ আসনের সংসদ সদস্য ডাঃ আফছারুল আমীনের নেতৃত্বে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

পর্যায়ক্রমে ১০ আসনের বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিটের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মী এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী) সকাল ৭টা থেকে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীসহ সকল শ্রেণীপেশার মানুষের সমাগম ঘটতে থাকে শহীদ মিনারে। এ সময় তারা ভাষার জন্য আত্মত্যাগকারী সকল শহীদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন।

সাংসদ বলেন, বাংলা ভাষা আমাদের দিয়েছে মাথা উঁচু করে দাঁড়ানোর প্রেরণা। একুশের চেতনাকে বুকে ধারন করে আমাদের প্রিয় মাতৃভাষার সঠিক চর্চা এবং এর রক্ষার দায়িত্ব ভবিষ্যৎ প্রজন্মকে নিতে হবে।

কর্মসূচীতে সাংসদের সাথে উপস্থিত ছিলেন কাউন্সিলর মোঃ হোসেন হীরন, কাউন্সিলর অালহাজ্ব ছাবের সওদাগর, কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর এসএম এরশাদউল্লাহ, কাউন্সিলর মোরশেদ অালম, ১১নং দক্ষিণকাট্টলী ওয়ার্ড অাওয়ামীলীগ সভাপতি অধ্যাপক ইসমাইল হোসেন, ১২নং সরাইপাড়া ওয়ার্ড অাওয়ামীলীগ সভাপতি অালহাজ্ব নুরুল অামীন সওদাগর, ২৪নং ওয়ার্ড অাওয়ামীলীগ সভাপতি জাকারিয়াজকু, অাসলাম সওদাগর, হালিশহর থানা অাওয়ামীলীগ যুগ্ম অাহবায়ক মোঃ অাবুু তাহের, অাবেদ মনছুর চৌধুরী, শেখ শাহজাহান, ডাঃ নুরুল ইসলাম, সুজিত দাশ, অাজাদ নেওয়াজ, মোঃ ইকবাল চৌধুরী, অাবুল কালাম অাবু, লায়ন মোঃ ইলিয়াছ অাশফাকুল অালম অাশফাক, অাব্দুল লতিফ, লায়ন নাছির উদ্দীন চৌধুরী, সুলতান অাহম্মদ চৌধরী, জাহাঙ্গীর বেগ, ইসলাম খাঁন রেজাউল করিম ভুট্টো, মানিক চন্দ দত্ত, জাহাঙ্গীর অালম, শেখ অাব্দুল মান্নান, শাহ জাহান সাজু, সিরাজুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন মহানগর ছাত্রলীগের সাবেক নেতা মোঃ সাইফুউদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক সাইমন রিয়াদ, নগর ছাত্রলীগ নেতা ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য সৈয়দ রেজাউল করিম বিলাস সিটি কলেজ ছাত্রলীগ নেতা সারওয়ার চৌধুরী কাইছার, অাবু বক্কর ছিদ্দিক, ভাস্কর, মিজানুর রহমান কাজল, মোঃ অালম, সাইমন রিয়াদ, জাবেদ চৌধুরী, জুয়েল, এমএ হাশেম, মহানগর ছাত্রলীগের সাবেক নেতা মোঃ সাইফুউদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেকসহ সম্পাদক সাইমন রিয়াদ, ছাত্রলীগ নেতা সারওয়ার চৌধুরীসহ ১০ আসনের সর্বস্তরের নেতাকর্মী।

শেয়ার করুন