পরকীয়ায় বাঁধা : গৃহবধূ হত্যা চকরিয়ার

মোহাম্মদ উল্লাহ, কক্সবাজার জেলা প্রতিনিধি : কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনায় পরকীয়া প্রেমের বাঁধা দেওয়ায় কুলসুমা জান্নাত রিমা (২০) নামের এক গৃহবধুকে হত্যা করেছে তার স্বামী শাওন কবির ও তার পরিবারের লোকজন_এমন অভিযোগ করেছেন নিহতের মা নুরুন্নাহার।

কুলসুমা জান্নাত (লিমা) এর স্বামী মাইজঘোনা ৫নং ওয়াড়ের উত্তর পাড়ার বশির আহমদ ড়্রাইভারের ছেলে।

নিহত কুলসুমার মা নুরুন্নাহার বলেন, পরকীয়া প্রেমের প্রতিবাদ করায় আমার মেয়েকে হত্যা করেছে শাওন ও তার পরিবারের লোকজন। কুলসুমাকে হত্যা করে গলায় ওড়না পেঁছিয়ে ফ্যানের সাথে ঝুলিয়ে রেখেছে । আমার মেয়ে আত্যহত্যা করেনি। কারণ রিমা ভোরে আমার সাথে কথা বলার জন্য ফোন দিলে তার কাছ থেকে মোবাইল কেড়ে নেয়া হয়। এর ১ঘন্টা পরে আমাকে ফোন করে বলে তোর মেয়ের লাশ নিয়ে যা এবার। ঘটানার পর শাওন কবির ও তার পরিবারের সদস্যরা পালিয়ে যায়।

ঘটনাস্থলে গেলে এলাকার লোকজন অভিযোগ করে বলেন, অভিযুক্তরা (শাওন) খুব খারাপ লোক। তাদের বিষয়ে কথা বললে পরে তারা বাড়ীতে ফিরে এসে আমাদের অত্যচার করবে।

ঢেমুশিয়া ইউনিয়নের মুছার পাড়া গ্রামের মৃত মহিউদ্দিনের স্ত্রী নুরুন্নাহার বলেন, মেয়ের জামাই ড্রাইভার শাওন কবির একই ইউনিয়নের সাহারবিলের ৪নং ওয়ার্ড়ের টেক্সী চালক আমিনের ছেলে খোকনের বউর সাথে পরকিয়া প্রেমে পড়েছে। এ কারণে আমার মেয়েকে শাওন কবির প্রায় সময় নির্যাতন করতো। নির্যাতনের ঘটনায় স্থানীয়ভাবে অনেক শালিস বিচারও হয়েছে। কিন্তুু কুলসুমা জান্নাত (রিমা) স্বামীর পরকীয়া প্রেমের প্রতিবাদ করায় শনিবার ভোররাতে তাকে হত্যা করেছে।

তিনি বলেন, গত তিনবছর আগে তার মেয়ে কুলসুমা জান্নাত লিমা’র সাথে সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা ৫নং ওয়ার্ড়ের উত্তর পাড়ার বশির আহমদ ড্রাইভারের ছেলে ড্রাইভার শাওন কবিরের সাথে পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের সময় শাওন ২লাখ টাকা যৌতুক নিয়েছিল। গত রোববার শাওনের বিদেশ ফেরত বড় ভাই হুমায়ুন কবিরের বিয়ের কথা বলে আমার কাছ থেকে ৫০ হাজার টাকা ও আমার ভাই শাহেদের কাছ থেকেও ১০হাজার টাকা নিয়েছে। তিনি হাউমাউ করে বিলাপ করে কেঁদে বলেন ‘তারপরও ওরা আমার মেয়েটিকে এভাবে মেরে ফেলতে পারলো?’

এলাকাবাসি জানান, কুলসুমাকে হত্যার পর তার গলায় ওড়না পেঁচিয়ে দেয়া হয়েছে। ড্রাইভার শাওন কবির এর বিরুদ্ধে হত্যাসহ ১২টির বেশি মামলা রয়েছে বলে পুলিশ জানান। এ ঘটনার অনেক আগে শ্বশুর বাড়ির লোকজন কুলসুমা জান্নাত লিমা’র গর্ভের সন্তান নষ্ট করেছে বলেও অভিযোগ করেন।

এব্যাপারে চকরিয়া থানার ওসি (তদন্ত) মিজানুর রহমান জানিয়েছেন; ঘরের তীরের সাথে গলায় একটি ওড়না পেঁচানো অবস্থায় লাশটি পাওয়া য়ায়। শাওন কবিরসহ পরিবারের সবাই পালিয়ে যাওয়ায় কার ও সাথে কথা বলা সম্ভব হয়নি। শনিবার, সকাল ৮টায় লাশটি উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।সুরতহাল রিপোর্ট তৈরি করেন এসআই গাজী মাইউদ্দীন। তিনি বলেন প্রথামিকভাবে মনে হয়েছে তাকে হত্যা করে ফ্যানের সাথে ঝুলিয়ে রেখেছে।

শেয়ার করুন