ইন্তেকাল করেছেন বারি’র সাবেক সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা বেলায়েত হোসেন

গাজীপুরে আবস্থিত বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) বীজ প্রযুক্তি বিভাগের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা (এসএসও) শামীম আরা বেগম (হ্যাপি)-এর পিতা এবং এসএসও ডঃ মোঃ সেলিম উদ্দীনের শ্বশুর বারি’র সাবেক সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা (এএসও) মোঃ বেলায়েত হোসেন সোমবার (২৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বাদ যোহর বারি মসজিদ প্রাঙ্গনে নামাজে জানাযা শেষে তাঁকে বারি গোরস্থানে দাফন করা হয়েছে। মরহুমের নামাজে জানাযায় উপস্থিত ছিলেন বারির বিজ্ঞানী, কর্মকর্তাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সর্বস্তরের লোকজন। মরহুমের মৃত্যুতে বারির বিজ্ঞানী, কর্মকর্তাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সর্বস্তরের লোকজন গভীর শোক ও শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে, ৪ মেয়ে, নাতী-নাতনীসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। বড় ছেলে মৃত্তিকা সম্পদ উন্নয়ন প্রতিষ্ঠানে কর্মরত মোঃ এনায়েত হোসেন। বড় মেয়ের জামাতা গাজীপুরে আবস্থিত বারি’র অবসর প্রাপ্ত পরিচালক (সেবা ও সরবরাহ) ডঃ মোঃ রওশন আলী। মেজো ছেলে বাংলাদেশ বিমানে কর্মরত মোঃ জোনায়েত হোসেন। সেজো ছেলে ব্যবসায়ী কৃষিবিদ হেদায়েত হোসেন। ছোট মেয়ে ডঃ ফেরদোস আরা বেগম ও স্বামী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ মোস্তাফিজুর রহমান এবং ছোট ছেলে কানাডায় বসবাসরত ডঃ মোঃ হেমায়েত হোসেন।