খাগড়াছড়িতে সহকারি শিক্ষক সমিতির নির্বাচন সম্পন্ন
এ্যামিলি সভাপতি, মাসুদ সাধারণ সম্পাদক

বাঁ থেকে এ্যামিলি দেওয়ান সভাপতি, মাসুদ পারভেজ সাধারণ সম্পাদক

শংকর চৌধুরী : খাগড়াছড়িতে উৎসবমূখর পরিবেশে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতি জেলা শাখার নির্বাচন সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২ মার্চ) সকাল ৯টা থেকে খাগড়াছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট গ্রহণ শুরু হয়ে বেলা ২টায় শেষ হয়। জেলার আট উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের কাউন্সিলরগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করে আগামী ৫ বছরের জন্য সহকারি শিক্ষকগণের প্রতিনিধি নির্বাচন করেন।

নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বই প্রতীক নিয়ে এ্যামিলি দেওয়ান সভাপতি, দোয়াত কলম প্রতীকে মাসুদ পারভেজ সাধারণ সম্পাদক ও ফুটবল প্রতীক নিয়ে সুজেস চাকমা সাংগঠনিক সম্পাদক পদে বিজয়ী হয়েছে।

বিকেলে খাগড়াছড়ি সদর উপজেলার সহকারি শিক্ষা অফিসার ও প্রিসাইডিং অফিসার এডিন চাকমা আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের নাম ঘোষণা করেন। সভাপতি পদে বই প্রতীকে এ্যামিলি দেওয়ান ২২১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্ধি সাজেদ মাহমুদ পেয়েছেন ১০৪ ভোট। সাধারণ সম্পাদক পদে মাসুদ পারভেজ দোয়াত কলম প্রতীকে ২১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধি প্রার্থী কাজী বখতিয়ার রানা পেয়েছেন ১১১ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে ফুটবল প্রতীকে ১৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সুজেস চাকমা। তার প্রতিদ্বন্ধি প্রার্থী মোঃ কাশেম আলী পেয়েছেন ১৫০ ভোট।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেফে, ৬৩ সদস্য বিশিষ্ট খাগড়াছড়ি জেলা কমিটির অনুকুলে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় এই ৩টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১৭টি পদের বিপরীতে কোন প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় সিনিয়র সহ-সভাপতি পদে মারফাতুল ইসলাম ভূইয়া, সবিতা রোয়াজা, সহ-সভাপতি চিংহ্লাপ্রু মারমা, সাজ্জাদুল আলম, সুজন ঘরজা, সিনিয়র যুগ্ম-সম্পাদক পদে কাজী সাইফুল ইসলাম, বসুন্ধরা ত্রিপুরা, যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক ক্যজসাই মারমা, অর্থ সম্পাদক পদে ময়মন চাকমা, দপ্তর সম্পাদক প্রভাত চন্দ্র চাকমা, আইন বিষয়ক সম্পাদক মো. আনোয়ার হোসেন, সাংস্কৃতিক ও বিনোদন সম্পাদক নজরুল ইসলাম, মিডিয়া ও যোগাযোগ সম্পাদক ফারুক খান, সমবায় ও সমাজ কল্যাণ সম্পাদক বসুদেব চাকমা, ক্রীড়া সম্পাদক মোঃ বেলাল হোসেন ও প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন বিষয়ক সম্পাদক পদে জসিম উদ্দিন বিনা-প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।