চিটাগাং উইম্যান চেম্বারের ৫ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু
দেশের অর্থনীতিকে শক্ষিশালী করতে নারীদের উন্নয়ন অত্যন্ত জরুরী

চট্টগ্রাম : চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে এবং এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় ৫ দিনব্যাপী “নতুন ব্যবসা সৃষ্টি” শীর্ষক প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

রোববার (৪ মার্চ) থেকে রাঙ্গুনিয়ার মরিয়ম নগরে শুরু হওয়া প্রশিক্ষণ কর্মশালা চলবে ৫ দিন।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট রুহী মোস্তফার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া কলেজের অধ্যক্ষ আবু ইউসুফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মরিয়ম নগর কিন্ডার গার্টেন এর উপাধ্যক্ষ চৈতী চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক এয়াকুব আলী মনি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নারী উদ্যোক্তাদের উন্নয়নে সরকারের নানামুখী কর্মকান্ড রয়েছে। প্রশিক্ষণশেষে পুঁজির যোগান দিতে ব্যাংকগুলো জামানত বিহীন ঋণ প্রদান করছে। আপনারাও সেই সুযোগ গ্রহণ করতে পারবেন। সভাপতি তার বক্তব্যে নারীদের জন্য ক্ষুদ্র ব্যবসা উপযোগী উল্লেখ করে বলেন, একটা সময় ছিল নারীরা ঘরের বাইরে আসতো না, এখন নারীরা কর্মক্ষেত্রে যেভাবে এগিয়ে গেছে ব্যবসা-বাণিজ্যেও তেমনি এগিয়েছে। দেশের সামগ্রীক অর্থনীতিকে শক্ষিশালী করতে শহর-গ্রাম সকল ক্ষেত্রে নারীদের উন্নয়ন অত্যন্ত জরুরী।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রশিক্ষণ কোর্স এর প্রশিক্ষক মানজুমা মজুমদার। রাঙ্গুনিয়া মরিয়ম নগরের ৩০ জন প্রশিক্ষণার্থী এই কোর্সে অংশগ্রহন করেছেন।

শেয়ার করুন