নবীর সুন্নাহ ও আকীদায় জীবন যাপনের আহবান জানালেন আল্লামা কুতুব উদ্দিন

চান্দগাঁও সাবানঘাটা মৌলভী আসাদ আলী বাড়ীর ওয়াজ মাহফিলে বক্তব্য রাখছেন আল্লামা কুতুব উদ্দিন। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : নবীর সুন্নাহ ও আকীদা মোতাবেক জীবন যাপনের আহবান জানিয়ে বায়তুশ শরফের পীর ও ইসলামী ব্যাংকের শরীয়া বোর্ডের চেয়ারম্যান বাহারুল উলুম শাহসুফি হযরত মাওলানা মুহাম্মদ কুতুব উদ্দিন (মা.জি.আ) বলেছেন, কোরআনের জ্ঞানের আলো সূর্যের আলোর চেয়েও জ্যোতির্ময় ও গতিময়। বিশ্বের মুসলমানদের ধর্ম ইসলামকে রক্ষা করতে হলে মুসলমানদের সকল ভেদাভেদ ভুলে গিয়ে আল্লাহর প্রিয় হাবিব নবী করিম (স:) এর সুন্নাহ্ ও আকীদাহ্ মোতাবেক জীবন যাপন করতে হবে।

তিনি বলেন, তাহলেই বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব। ইহকাল ও পরকালের শান্তি পেতে হলে আল্লাহ ও রাসূল (স:) এর সুন্নাহ্ মোতাবেক জীবন যাপন করা প্রতিটি নর-নারীর দায়িত্ব ও কর্তব্য।

সোমবার (৫ মার্চ) নগরীর চান্দগাঁও সাবানঘাটা মৌলভী আসাদ আলী বাড়ীর ওয়াজ মাহফিলে প্রধান মেহমানের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান মেহমান বলেন, আল্লাহর নবী হযরত মোহাম্মদ (স:) ছিলেন বিশ্ব মানবতার মুক্তির দূত। তাই তাঁর সুন্নাহ মোতাবেক জীবন যাপন করা প্রত্যেক মানবজাতির একান্ত প্রয়োজন। প্রধান মেহমান দেশ-জাতি ও মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি কামনা করে মহান আল্লাহর নিকট দোয়া করেন।

ওয়াজ ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন, মৌলভী আসাদ আলী সমাজের সর্দার আলহাজ্ব ইব্রাহীম হীরু। মাহফিলে প্রধান বক্তা
হিসেবে উপস্থিত থেকে তকরীর পোশ করেন মসজিদ মিশন চট্টগ্রাম মহানগরের সভাপতি আলহাজ্ব মাওলানা মামুুনুর রশীদ নুরী, বিশেষ বক্তা হিসেবে তকরীর পেশ করেন বুলবুলে বায়তুশ শরফ আলহাজ্ব মাওলানা কাজী শিহাব উদ্দীন।

মাহফিলের সার্বিক পরিচালনায় ছিলেন এন্তেজামিয়া কমিটির আহবায়ক আলহাজ্ব মো. ইয়াসিন, যুগ্ম আহবায়ক মো. রুকনুজ্জামান, মো. মইনুদ্দীন খোকন, আবুল কালাম পুতুল, মো. নাজমুল হক কচি, মোহাম্মদ এহসান, মো. নজরুল ইসলাম টুটুল, মো. মোজাম্মেল হক খসরু, মো. জয়নাল আবেদীন, মো. তারিকুল ইসলাম রনি। সকল ধর্ম, বর্ণ, নির্বিশেষে বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত থেকে আলোচনা ও মোনাজাতে অংশগ্রহণ করেন।

শেয়ার করুন