চট্টগ্রামে ২০ দলীয় জোটের মানববন্ধন
অংশগ্রহণমূলক নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায় দেশের মানুষ

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২০ দলীয় জোটের মানববন্ধন। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : দেশনেত্রী বেগম খালেদা জিয়া বাংলাদেশের রাজনীতিতে এত বেশি জনপ্রিয় যার কারণেই বিনা দোষে মিথ্যা ও সাজানো মামলায় সাজা দিয়ে তাকে কারাগারে রাখতে হয়েছে। বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে ২০ দলীয় জোটকে ভাঙ্গার ষড়যন্ত্র করছে। বর্তমান সরকার যতই ষড়যন্ত্র করুক, ২০ দলীয় জোটকে কোন অবস্থাতেই ভাঙ্গা সম্ভব হবে না।

মঙ্গলবার (৬ মার্চ) সকাল ১১টায় নাসিমন ভবনস্থ বিএনপি কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন বাংলাদেশ কল্যাণ পার্টির চট্টগ্রাম মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াস।

তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২০ দলীয় জোটের উদ্যোগে এক মাববন্ধন অনুষ্ঠিত হয়।

ইলিয়াস বলেন, বাংলাদেশের জনগণ একটি নিরপেক্ষ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও সকল দলের ঐক্যমতের ভিত্তিতে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে আগামী একাদশ সংসদ নির্বাচন আশা করে। বাংলাদেশের জনগণের ভোটাধিকারের তোয়াক্কা না করে, বর্তমান সরকার ক্ষমতা ধরে রাখার জন্য বিভিন্নভাবে নীল নকশা বাস্তবায়ন করছে। এই নীল নক্শা বাংলাদেশের জনগণ কোনভাবে গ্রহণ করবে না। তাই বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিছাড়া এদেশে প্রকৃত গণতন্ত্র পুনরুদ্ধার হবে না বলে তিনি উলে­খ করেন।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন জাগপার চট্টগ্রাম মহানগর সভাপতি আবু মোজাফ্ফর মোহাম্মদ আনাস, বাংলাদেশ ন্যাপের ওসমান গণি সিকদার, এনপিপির আনোয়ার সাদেক, লেবার পার্টির আলা উদ্দিন আলী, মুসলিম লীগ’র কাজী নাজমুল হাসান সেলিম, জাতীয় পার্টির এডভোকেট এস এম জাহিদ, লেবার পার্টির মুজিবুর রহমান, জাগপার মো. হেলাল উদ্দিন, বিজেপির ফিরোজ কবীর লিটন, কল্যাণ পার্টির মো. মহিউদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ।

শেয়ার করুন