শ্রীপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

গাজীপুরের শ্রীপুরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আবদুর রব হাওলাদার (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।পুলিশের দাবি, নিহত আবদুর রব হাওলাদার তালিকাভুক্ত ডাকাত।

মঙ্গলবার (৬ মার্চ) দিবাগত রাত সোয়া ৩টার দিকে শ্রীপুর উপজেলার পটকা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আবদুর রব হাওলাদার শরিয়তপুরের গোসাইরহাট থানার শিবপুর গ্রামের আদুর রাজ্জাক হাওলাদারের ছেলে।

শ্রীপুর থানার ডিউটি অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জয়নাল আবেদীন জানান, মঙ্গলবার রাত সোয়া ৩টার দিকে শ্রীপুর-কাপাসিয়া সড়কে শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের পটকার ভুঁইয়া ভিটা এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। বিষয়টি বুঝতে পেরে টহল পুলিশ সেখানে উপস্থিত হয়। এ সময় পুলিশ সদস্যদের বহনকারী পিকআপে হামলা করে ডাকাত সদস্যরা। পুলিশও পাল্টা শটগানের গুলি ছোড়ে। উভয় পক্ষের গুলি ছোড়াছুড়ির সময় পুলিশের তালিকাভুক্ত ডাকাত আবদুর রব হাওলাদার তার সঙ্গীদের গুলিতে গুরুতর আহত হন।

এ ছাড়া আহত হন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শহীদুল ইসলাম মোল্লা, কনস্টেবল মোস্তাফিজ ও আনসার সদস্য সুভাষ। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসকরা ডাকাত আবদুর রব হাওলাদারকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পাইপগান, একটি চাপাতি, একটি চাইনিজ কুড়াল ও দাসহ দেশীয় অস্ত্র ও ডাকাতিতে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়।

নিহত আবদুর রব হাওলাদারের বিরুদ্ধে নয়টি ডাকাতির মামলাসহ বিভিন্ন অভিযোগে শ্রীপুর ও শরীয়তপুরসহ বেশ কয়েকটি থানায় ১৬টি মামলা রয়েছে বলে জানান এএসআই জয়নাল। ময়নাতদন্তের জন্য নিহতের লাশ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।