ইউনুস চৌধুরীর উপর হামলা ও ঘরে অগ্নিসংযোগ মামলা
পেকুয়ার মগনামা ইউপি চেয়ারম্যান ওয়াসিম জেলহাজতে

শরাফত উল্লাহ ওয়াসিম

মোহাম্মদ উল্লাহ (কক্সবাজার) : পেকুয়া উপজেলার মগনামা ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা শরাফত উল্লাহ ওয়াসিমকে জেলহাজতে প্রেরণ করেছে আদালত।

বৃহস্পতিবার (৮মার্চ) দুপুরে আওয়ামীলীগ নেতা ইউনুস চৌধুরীর উপর হামলার ঘটনায় ওয়াসিমের সহযোগিসহ আরও ৯ আসামির জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন কক্সবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাকিম তৌফিক আজিজ। ওই সময় তার তিন সহযোগি আদালত থেকে সটকে পড়েন বলে দাবী করেছে বাদি পক্ষের লোকজন।

আদালত সূত্রে জানা গেছে, ইউনুস চৌধুরীর উপর হামলা এবং তার বসতঘরে অগ্নিসংযোগের ঘটনায় দায়েরকৃত পৃথক দুটি মামলার আসামি ইউপি চেয়ারম্যান ওয়াসিম, জয়নাল, লিটন, মানিক ও জিয়াবুল, শাহাবুদ্দিন, মইন উদ্দিন, ওবায়েদ উল্লাহ, নুর মোঃ মাদু, জসিম, সাকের উল্লাহ ও নুর মোঃ বদ সহ ১৫ আসামিকে অন্তরবর্তীকালীন জামিন দেয় উচ্চ আদালত।

বৃহস্পতিবার তাদের মধ্যে ১২ আসামি নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। জামিনের জন্য আবেদন করার পর আদালত কর্তৃক জামিন নামঞ্জুর হওয়ায় আশরাফুল হক লিটন (৩৫), বিএনপি নেতা হারুনুর রশিদ মানিক (৪০) ও জিয়াবুল হক (৩৬) আদালত থেকে কৌশলে সটকে পড়েন বলে জানান বাদী পক্ষের লোকজন। তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

এব্যাপারে মগনামা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইউনুস চৌধুরী বলেন, গত নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে পুরো মগনামায় ত্রাসের রাজত্ব কায়েম করে ওয়াসিম। চিংড়ি ঘের ও লবণ মাঠ জবর দখলকে কেন্দ্র করে সাধারণ মানুষের উপর হামলা, অস্ত্র ও মাদক দিয়ে ফাঁসানো নিত্যনৈমিত্তিক কাজ ছিল তার।

চেয়ারম্যান ইউনুস চৌধুরী বলেন, ফুলতলায় নির্বিচারে গুলি চালিয়ে ১৭জনকে গুলিবিদ্ধ, ডাকাতি, ধর্ষণ চেষ্টা ও সরকারী অর্থ আত্মসাৎসহ বেশ কয়েকটি মামলা রয়েছে তার বিরুদ্ধে। সর্বশেষ গত ১৩ জানুয়ারি ওয়াসিমের নির্দেশে তার সশস্ত্র বাহিনীর সদস্যরা আমাকে হত্যা চেষ্টা চালায় এবং আমার বসত ঘরে অগ্নিসংযোগ করে। পরে আমি আদালতের শরণাপন্ন হই।