আবদুল্লাহ আল নোমানের সুস্বাস্থ্য কামনায় দোয়া মাহফিল
‘রাষ্ট্রের হাজার কোটি টাকা মন্ত্রী এমপিরা উন্নয়নের কথা বলে লুটপাট করছে’

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে ওয়ার্ড বিএনপি’র লিফলেট বিতরণ

বেগম খালেদা জিয়ার মুক্তি ও আবদুল্লাহ আল নোমানের সুস্থতা কামনায় উত্তর হালিশহর ওয়ার্ড বিএনপির দোয়া মাহফিল। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : বিএনপি চেয়ারপার্সন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ সকল বন্দিদের মুক্তির দাবিতে লিপলেট বিতরণ এবং বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমানের সুস্বাস্থ্য কামনায় দোয়া মাহফিল করেছে উত্তর হালিশহর ওয়ার্ড বিএনপি।

বৃহস্পতিবার (৮ মার্চ) বাদে আছর হালিশহর বিব্লক মসজিদে বায়তুল আজিম জামে মসজিদে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলশেষে মুনাজাত করা হয়। পরে এলাকায় ব্যাপক গণসংযোগ ও আবদুল্লাহ আল নোমনের পক্ষে লিফলেট বিতরণ করা হয়।

এর আগে সংক্ষিপ্ত সমাবেশে মোশারফ জামালের সভাপতিত্বে ও আনোয়ার হোসেন আরজুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক আলহাজ্ব এএম নাজিম উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ সভাপতি এডভোকেট আবদুস সাত্তার সরোয়ার, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সহসভাপতি, চট্টগ্রাম মহানগর যুবদল নেতা আহমেদুল আলম চৌধুরী রাসেল। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন হালিশহর থানা বিএনপির সভাপতি মোশারফ হোসেন দীপ্তি। বক্তব্য রাখেন জসিম উদ্দিন জিয়া, নাজিম উদ্দিন, শাহীন আহমেদ কবীর, মামুনুর রশিদ শিপন, মহানগর ছাত্রদল নেতা সাইফুল ইসলাম, আইন কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক আলমগীর, নূর সেলিম বাঙালী, আজম উদ্দিন, হাজী মো. ঈসা, বিভাগীয় শ্রমিক দলের নেতা মো. রফিকুল ইসলাম, সফিকুর রহমান মজুমদার, মো. আলতাফ হোসেন, হাজী মো. কামাল উদ্দিন, মো. সাইফুল ইসলাম, রায়হান মাহমুদ, রেজাউল কবীর রাজূ, দিলু চৌধুরী, মুজিব উল্লাহ রয়েল, কুতুব উদ্দিন, সরোয়ার উদ্দিন শামীম, মো. সালাহ উদ্দিন, মো. হাসান, মো. আবু বক্কর, মো. সোয়েব, মো. আনোয়ারুল কাফি মোল্লা, মো. ইলিয়াছ, মো. মহসিন, মো. ইসকান্দর মির্জা, মো. দুলাল, ওমর ফারুক, মো. মোশারফ আমিন সোহেল, মো. হেলাল, মো. তাজুল ইসলাম, মো. সাইফুল ইসলাম, মো. দেলোয়ার হোসেন, নাসীর, মো. জনি, মো. মাসুদ, মো. রেজাউল করিম তারেক, মো. আরিফ, মো. তারেক হাসান, সম্রাট মাহমুদ, মো. সোহেল, মো. দেলোয়ার, মো. শামীম, মো. ইরফান, মো. ইসমাইল ডন, মো. রিফাত, মো. বেলাল, মো. জামাল উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ।

প্রধান অতিথি বলেন, অবৈধ সরকারের অধীনে সাংবিধানিক সমস্ত প্রতিষ্ঠানগুলো বিতর্কের সম্মুখীন হয়ে পড়েছে। যার কারণে রাষ্ট্র আজ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। তাই এর থেকে পরিত্রণ পাওয়ার জন্য গণতন্ত্র পুন:রুদ্ধার করে দেশেনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র পুন: প্রতিষ্ঠা করা এ মুহূর্তে দেশ জাতির প্রয়োজন। তাই আজ দেশে প্রশাসনিক যে বিশৃংখলা সৃষ্টি হয়েছে তা যদি আর কিছুদিন চলে দেশের মানুষের দুর্ভোগ বেড়ে যাবে। আজ এ গণতান্ত্রিক সংগ্রামে মানুষের উপস্থিতি দেখে সরকার বেসামাল। এ শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকারের নির্দেশে পুলিশ বাঁধা সৃষ্টি করেন।

তেমনি ভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে সরকার আদালত দিয়ে বাঁধা সৃষ্টি করছে। আন্দোলন বানচাল করার জন্য সরকার একের পর এক সরকারের নেতৃবৃন্দ ও মন্ত্রীরা পর্যন্ত বিভিন্ন ধরনের উস্কানীমূলক বক্তব্য দিয়ে আইন আদালতকে প্রভাবিত করছে। যার কারণে ন্যায় বিচার থেকে দেশের মানুষ বঞ্চিত হচ্ছে। আইনের প্রতি মানুষের আস্থা হারিয়ে যাচ্ছে। রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা সরকারের মন্ত্রী এমপিরা উন্নয়নের কথা বলে লুটপাট করে পাচার করছে। অতীতে ব্যাংক ডাকাতী ও দুর্ভিক্ষের কথা মানুষ এখনো ভুলেনি। তাই বর্তমানেও নীরবে দুর্ভিক্ষ চলছে। এর থেকে মানুষের দৃষ্টি অন্যত্র নেয়ার জন্য বেগম খালেদা জিয়াকে অন্ধকার কারাগারে আটকিয়ে রেখে শাক দিয়ে মাছ ঢাকার মত আদালতের কাঁধে বন্দুক রেখে সরকার কারসাজি করছে।

শেয়ার করুন