চিটাগাং উইম্যান চেম্বারের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ ও বিশ্ব নারী দিবস উদযাপন
উইম্যান চেম্বারের সম্মাননা পেলেন ৯ নারি উদ্যোক্তা

চিটাগাং উইম্যান চেম্বারের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ ও বিশ্ব নারী দিবস উদযাপন

চট্টগ্রাম : জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করেছে চিটাগাং উইম্যান চেম্বার অবকমার্স এন্ড ইন্ডাষ্ট্রি। একই সাথে আন্তর্জাতিক নারি দিবস উদযাপন করা হয়। উইম্যান চেম্বার এদিন ৯জন নারী উদ্যোক্তাকে সম্মাননা দেয়া হয় এবং ২জন গ্রামীণ নারিকে দেয়া হয় বিশেষ সম্মাননা।

বুধবার (৭ মার্চ) বিকেল ৪টায় হোটেল আগ্রাবাদের ইছামতি হলে আয়োজিত অনুষ্ঠানে

অনুষ্ঠানের শুরুতে উপস্থিত অতিথিবৃন্দ বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ অবলোকন করেন এবং তাদের অনুভূতি প্রকাশ করেন।

এছাড়া চিটাগাং উইম্যান চেম্বার অবকমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রতিষ্ঠাতা পরিচালক, বিশিষ্ট নারী উদ্যোক্তা ও মুক্তিযোদ্ধা মরহুম বেগম রহিমা মাহমুদ-কে মরনোত্তর সম্মাণনা প্রদান করা হয়। চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর ভাইস-প্রেসিডেন্ট ডা. মুনাল মাহবুব তার পক্ষে সম্মাণনা গ্রহণ করেন। এর পর বিশ্ব নারী দিবস উপলক্ষ্যে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ৯জন নারী উদ্যোক্তাকে সম্মাণনা প্রদান করা হয়। সম্মাণনা গ্রহণ করেন পারভীন আক্তার-ক্যাটারিং, রেহানা বেগম- এগ্রোবিজনেস, নাজমানওশাদ মিতা- ফ্রেইটফরোয়াডিং, নাসরিন সরওয়ার মেঘলা- ফ্যাশন ডিজাইনিং, হোমায়রা মোস্তফা সোহানী- ইন্টেরিয়র ডিজাইনিং, বেবী হাসান- তৈরী পোষাক, নূরজাহান আক্তার মিতু- বিউটি পার্লার, আমেনা ইসলাম কচি- বুটিকস্, সেলিনা মাহবুব- সিএন্ডএফ এছাড়া এবারের প্রতিপাদ্য বিষয়ে “সময় এখন নারীরঃ উন্নয়নে তারা- বদলে গেছে গ্রাম-শহরে কর্ম জীবনধারা”-কে সামনে রেখে দুজন তৃণমূলনারী উদ্যোক্তা রাঙ্গামাটি থেকে মনোয়ারা বেগম এবং কর্ণফুলী উপজেলা থেকে খালেদা বেগমকে বিশেষ সম্মাণনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেগম সাবিহা নাহার এমপি, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী, প্রাক্তন প্রেসিডেন্ট কামরুন মালেক, সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা সুলতানা ও রুহী মোস্তফা, ভাইস-প্রেসিডেন্ট জেসমিন আক্তার ও ডা. মুনাল মাহবুব প্রাক্তন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট খালেদা এ আউয়াল ও গুলশানা আলী, প্রাক্তন ভাইস-প্রেসিডেন্ট আইভি হাসান সিডব্লিওসিসিআই এর প্রাক্তন ও বর্তমান পরিচালকগণ ও সদস্যবৃন্দ।

শেয়ার করুন