বেগম জিয়ার মুক্তির দাবীতে মহানগর বিএনপির কর্মী সভা
চট্টগ্রামের লালদীঘি মাঠে ১৫ মার্চের জনসমাবেশ সফল করুন : বক্কর

চট্টগ্রাম মহানগর বিএনপির কর্মী সভায় বক্তব্য রাখছেন আবুল হাশেম বক্কর। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সহসাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে আগামী ১৫ মার্চ চট্টগ্রামের লালদীঘি মাঠে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে এক বিশাল জনসভা অনুষ্ঠিত হবে। আমরা জনসভা সফল করতে সকল প্রস্তুতি গ্রহণ করেছি। আশাকরি প্রশাসন আমাদের সুশৃংখলভাবে জনসভা সফল করতে সহযোগিতা করবেন।

শানিবার (১০ মার্চ) বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে ১৫ মার্র্চের লালদীঘি মাঠের জনসমাবেশ সফল করার লক্ষ্যে চট্টগ্রাম মহানগর বিএনপির কর্মী সভায় তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় তিনি আরো বলেন, সাজানো মামলার রায়ের পর দেশনেত্রী বেগম জিয়ার নির্দেশে বিএনপি সর্বাত্মক শান্তিপূর্ণভাবে আন্দোলন কর্মর্সূচি পালন করে যাচ্ছে। বর্তমান সরকার বিএনপির এই শান্তিপূর্ণ কর্মসূচিও যথাযথভাবে পালন করতে দিচ্ছে না।

চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে কর্মসূচিতে প্রশাসন অহেতুক বাঁধার সৃষ্টি করছে। তিনি বলেন, বেগম জিয়াকে কারাগারে কারাবন্দি করার পর সরকার বিএনপিকে অপ্রস্তুত রেখে আরেকটি ‘৫ জানুয়ারী’ মার্কা নির্বাচনের পাঁয়তারা করছে। বিএনপি নেতাকর্র্মীদেরকে মামলার জালে বন্দি রেখে নির্বাচনের মাঠ নিজেদের নিয়ন্ত্রণে নিতে মরিয়া হয়ে উঠেছে। বিএনপির সম্ভাব্য আসনগুলোকে টার্গেট করে প্রার্থীদের দুর্বল করতে নতুন করে মামলা দিয়ে সক্রিয় কর্মীদের তালিকা করা হচ্ছে। রাজনৈতিক মামলাগুলোতে তাদেরকে নতুন করে জড়িয়ে দিয়ে অনেককে গ্রেফতার করা হয়েছে। আগামী নির্বাচনের ফলাফল নিজেদের অনুকূলে আনতে বিএনপির দূর্গ হিসেবে পরিচিত ২০ টি জেলায় ইতোমধ্যে নতুন ডিসি নিয়োগ দেয়া হয়েছে।

তিনি বলেন, আমরা মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে দেশ স্বাধীন করেছি। আর মুক্তিযুদ্ধের মূল চেতনাই ছিল গণতন্ত্র ও মানবাধিকার। আজকের বাস্তবতায় বাংলাদেশে গণতন্ত্রের পরিবর্তে চলছে একদলীয় স্বৈরতন্ত্র। ভিন্ন মতের নেতাকর্মীদের উপর চলছে দমন নিপীড়ন। বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ থেকে প্রশাসনের লোকজন প্রকাশ্যে অস্ত্র উচিয়ে নেতাকর্মীদেরকে নিষ্ঠুর কায়দায় টেনে হিঁচড়ে গ্রেফতার করে নিয়ে যাচ্ছে। আমরা এ সব নিপীড়ন বন্ধের আহবান
জানাই। তিনি বিএনপির যুগ্ম মহাসচিব লায়ন আসলাম চৌধুরী এবং চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে নি:শর্ত মুক্তির দাবী জানিয়ে আগামী ১৫মার্চ লালদীঘির জনসভা সফল
করতে মহানগরের আওতাধীন ১৫টি থানা ও ৪৩টি ওয়ার্ডের নেতাকর্মীদেরকে সর্বাত্তক প্রস্তুতি গ্রহণ করার আহবান জানান।

চট্টগ্রাম মহানগর বিএনপির কর্মী সভা। ছবি : নয়াবাংলা

সভাপতির বক্তব্যে আলহাজ্ব আবু সুফিয়ান বলেছেন,অসুস্থ ও বয়স্ক বেগম জিয়াকে এভাবে কারাগারে রেখে মানসিক নির্যাতন করা মানবাধিকারের চরম লঙ্গন। দেশনেত্রী যাতে শিগগীরই কারাগার থেকে মুক্তি লাভ না করেন সে জন্য আদালতের নথি পাঠাতে কালক্ষেপন করছে সরকার। নিু আদালতের গড়িমসি সু-স্পস্টভাবে প্রমাণ করে সরকারই নথি পাঠাতে বিলম্বের কলকাঠি নাড়ছে।

তিনি বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার দীর্ঘদিন ধরে বিএনপি ও জিয়া পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচার চালিয়ে আসছে। তারেক রহমানের নামে ভূয়া ফেইসবুক আইডি খুলে কাল্পনিক গল্প বানিয়ে সরকার দেশে বিদেশে চক্রান্তে লিপ্ত আছে। গণমাধ্যমকে কব্জায় নিয়ে সাজানো মিথ্যা কাহিনী তৈরী করে তা প্রকাশ করতে বাধ্য করছে। প্রকৃত তথ্য যাচাইবাচাই না করে ভূয়া ফেইসবুক আইডি থেকে সংগৃহীত অসত্য তথ্যসংবলিত সংবাদ অনলাইন পত্রিকায় প্রকাশ করা সম্পূর্ণরূপে উদ্দেশ্যপ্রণোদিত এবং সুদূরপ্রসারী হীন পরিকল্পনার অংশ। আমরা চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে এর তীব্র নিন্দা জানাচ্ছি।

চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটনের পরিচালনায় অনুষ্ঠিত কর্মী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আলহাজ¦ এম এ আজিজ,মোঃ মিয়া ভোলা, সামছুল আলম,হাজী মোঃ আলী, জয়নাল আবেদীন জিয়া,নাজিমুর রহমান, সবুক্তগীন সিদ্দীকি মক্কী, হারুন জামান, শফিকুর রহমান স্বপন, সৈয়দ আহমদ, মাহাবুব আলম, নাজিম উদ্দিন আহমেদ, নিয়াজ মো. খাঁন, কামাল উদ্দিন কন্ট্র:, অধ্যাপক নরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, এম এ হান্নান, যুগ্ম সম্পাদক, মো:শাহ আলম, ইস্কান্দর মির্জা,
আর ইউ চৌধুরী শাহীন, আব্দুল মান্নান, জাহাঙ্গীর আলম দুলাল, মো: আবুল হাশেম, মনজুর আলম মনজু, আনোয়ার হোসেন লিপু, মোশারফ হোসেন দিপ্তি, গাজী মো: সিরাজ উল্লাহ ,সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম,হাজী মো: তৈয়ব, প্রচার সম্পাদক সিহাব উদ্দিন মবিন, মহিলা দলের সভানেত্রী কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, সাধারন সম্পাদিকা জেলি চৌধুরী, শেখ নুর উল্লা বাহার, থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, হাজী মো: সালাহ উদ্দিন, হাজী বাবুল হক, মোশারফ হোসেন ডেপতি, মামুনুল ইসলাম হুমায়ুন, কাউন্সিলর মো:আজম, হাজী হানিফ সওদাগর, আবদুল্লাহ আল হারুন,সরফরাজ কাদের রাশেল, ডাঃ নুরুল আফসার, থানা সাধারণ সম্পাদক আলহাজ¦ জাকির হোসেন, জসিম উদ্দিন জিয়া, আফতাবুর রহমান শাহীন, হাজী বাদশা মিয়া, রোকন উদ্দিন মাহমুদ, মনির আহমদ চৌধুরী, নুর হোসেন, হাবিবুর রহমান, নগর ছাত্রদল সাধারণ সম্পাদক, বেলায়েত হোসেন বুল, জাসাস সম্পাদক মামুনুর রশীদ শিপন, ওয়ার্ড বিএনপি সভাপতি আকতার খান, এস এম মফিজ উল্লাহ, হাজী মো: ইলিয়াছ, জানে আলম জিকু, মো: আসলাম, শায়েস্তা উল্লাহ, মনজুর আলম মনজু, আবদুল্লাহ আল সগির, ফয়েজ আহম্মদ, জামাল উদ্দিন জসিম, হুমায়ুন কবির সোহেল, আশরাফ উদ্দিন, মো ইলিয়াস প্রমুখ।

শেয়ার করুন