জঙ্গল সলিমপুরে দুই সন্ত্রাসী গ্রেফতার, বন্দুকযুদ্ধে কালু ডাকাত নিহত

অস্ত্রসহ গ্রেফতার মো. এরশাদ ও মো. একরাম উদ্দিন

চট্টগ্রাম : সীতাকুণ্ড থানার দক্ষিণ সলিমপুর থেকে ২টি ওয়ানশ্যুটার গান, ৭ রাউন্ড গুলি এবং ২টি রকেট প্লেয়ারসহ দুই সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব।

রোববার (১১ মার্চ) রাতে লে. কমান্ডার আশেকুর রহমান এ অভিযানে নেতৃত্ব দেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি দক্ষিণ সলিমপুর এলাকায় কিছু অস্ত্রধারী সন্ত্রাসী অবৈধ অস্ত্রসহ অবস্থান করছে। এর ভিত্তিতে অভিযান পরিচালনা করি। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্ট‍াকালে ফটিকছড়ির ভুজপুর থানার আজিমপুর (আদর্শগ্রাম) মো. এজাহার মিয়ার ছেলে মো. এরশাদ (৩২) ও ফটিকছড়ির উত্তর রাঙ্গামাটিয়া জামাল চৌধুরীর বাড়ির মো. আলী করিমের ছেলে মো. একরাম উদ্দিনকে (১৯) আটক করা হয়।

এরপর তাদের দেহ তল্লাশি করে ২টি ওয়ান শ্যুটারগান, ৭ রাউন্ড গুলি, ২টি রকেট প্লেয়ার পাওয়া যায়। এরপর তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামি ও উদ্ধার করা অস্ত্রশস্ত্র পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য ১৮৭৮ সালের আর্মস অ্যাক্টের ১৯-অ ধারা অনুযায়ী সীতাকুণ্ড থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়া চলছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

র‌্যাবের অভিযানের পর উদ্ধার করা অস্ত্র

অপরদিকে একই এলাকায় র‌্যাবের সঙ্গে ডাকাতের বন্দুকযুদ্ধে ভূমিদস্যু ও সন্ত্রাসী কালু ডাকাত (৪২) নিহত হয়েছে।

রোববার (১১ মার্চ) দিনগত রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে।

র‌্যাব-৭ এর লে. কমান্ডার আশেকুর রহমান জানান, র‌্যাবের টহল দল গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতদলের অবস্থান জানতে পারে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এরপর ঘটনাস্থলে গুরুতর আহত অবস্থায় কালু ডাকাতকে পাওয়া যায়। তাকে আটক করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন, ১৩টি দেশি অস্ত্র, বিপুল পরিমাণ গুলি, রকেট প্লেয়ার উদ্ধার করা হয়েছে।

নিহত কালু ডাকাতের বিরুদ্ধে বিভিন্ন থানায় খুন, ডাকাতি ও অস্ত্র আইনে ৭টি মামলা রয়েছে।

শেয়ার করুন