চকরিয়ায় প্রকৌশলীর দুর্নীতি ও গ্রাহক হয়রানির বিরুদ্ধে মানববন্ধন

মোহাম্মদ উল্লাহ, কক্সবাজার প্রতিনিধি : বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে (বিউবি)’র চকরিয়া বিদ্যুৎ সরবরাহ বিভাগের আবাসিক প্রকৌশলীসহ সংশ্লিষ্টদের অব্যাহত দুর্নীতি, গ্রাহক হয়রানি ও অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ মার্চ) সকাল ১০টায় কক্সবাজারের চকরিয়া পৌরশহরের চিরিঙ্গা বাণিজ্যিক কেন্দ্রে ‘সচেতন জনতা’র ব্যানারে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শতশত নারী পুরুষ অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, চিরিঙ্গা বাণিজ্যিক কেন্দ্রের ব্যবসায়ী ভূক্তভোগী আলহাজ্ব ছৈয়দ আলম, ঠিকাদার গিয়াস উদ্দিন, ব্যবসায়ী সাহাব উদ্দিন, ব্যবসায়ী আবু সৈয়দ প্রমুখ।

বক্তারা বলেন, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চকরিয়া সরবরাহ অফিসের আবাসিক প্রকৌশলী ফয়জুল আলিম আলো ও ওই অফিসের সংশ্লিষ্টরা দীর্ঘদিন ধরে নানা ভাবে গ্রাহকদের হয়রানি করে আসছেন। তারা গ্রাহকদের কাছ থেকে মিটারের জন্য লাখ টাকা আদায়ের পরও বছরের পর বছর মিটার দিচ্ছেন না। না দেখে বিল করা হচ্ছে, প্রতিবাদ করলে সংযোগ বিচ্ছিন্ন করাসহ গ্রাহকদের হয়রানি করছেন। চাহিদা মতো টাকা না দিলে বিভিন্ন ছুঁতোয় জরিমানা আদায়সহ মামলায় জড়িয়ে দেয়া হচ্ছে।

এসব অভিযোগে চকরিয়া বিদ্যুৎ সরবরাহ অফিসের আবাসিক প্রকৌশলী ফয়জুল আলীম আলোসহ তিন জনের বিরুদ্ধে ভুক্তভোগী ছৈয়দ আলম বাদী চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন।

ছৈয়দ আলম জানান, তার কাছ থেকে মিটার দেয়ার কথা বলে এক বছর আগে চেকের মাধ্যমে ১লাখ ৬০ হাজার টাকা আদায় করেছেন। ওই টাকা আদায়ের পরও তাকে বিদ্যুতের মিটার না দিয়ে হয়রানি করেছেন। তিনি আদালতে মামলা করার পর আবাসিক প্রকৌশলী ফয়জুল আলীম আলো তার অফিসের স্টাফদের নিয়ে গিয়ে ছৈয়দ আলমের বাড়িতে গিয়ে মামলা প্রত্যাহারের জন্য হুমকি দিয়েছেন।

এ ব্যাপারে আবাসিক প্রকৌশলী ফয়জুল আলীম আলো বলেন, ইতোমধ্যে ওই অফিসের বিল সরবরাহকারী দেবানন্দ দত্তকে অব্যাহতি দিয়ে দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শেয়ার করুন