বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই স্বাধীন একটি দেশ পেয়েছি: কুজেন্দ্র লাল ত্রিপুরা

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

শংকর চৌধুরী, খাগড়াছড়ি : উপজাতীয় শরনার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই আমরা স্বাধীন একটি দেশ পেয়েছি। বঙ্গবন্ধুর কারণে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়াতে সক্ষম হয়েছে।

শনিবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

এ সময় আগামী নির্বাচনে বঙ্গবন্ধুর নীতি আর্দশকে বুকে লালন করে আবারো নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর আসনে অধিষ্ঠিত করতে সকলের প্রতি আহবান জানান, জেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলামের সভাপতিত্বে পৌর টাউন হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অথিতি ছিলেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পুলিশ সুপার আলী আহমদ খান, উপজাতীয় শরনার্থী বিষয়ক টাক্সফোর্স’র প্রধান নির্বাহী কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চাকমা, সিভিল সার্জন, ডাক্তার শওকত হোসেন ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা প্রমুখ।

খাগড়াছড়ি জেলা প্রশাসকের আয়োজনে শিশু সমাবেশ ও বর্ণাঢ্য আনন্দ র‌্যালী

সভায় বক্তারা বলেন, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালীন সময় দেশে জঙ্গিবাদ সৃষ্টি করে পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়ন করার জন্যেই জনগনের মানষ কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছিল। আল্লার রহমতে তিনি প্রাঁণে রক্ষা পান এবং বর্তমানে এদেশকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে। এ দেশের স্বাধীনতা বিরোধীদের কথায় কান না দিয়ে দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তাদের কাছ থেকে সজাগ থাকতে হবে আমাদের।

এর আগে শনিবার সকালে “বঙ্গবন্ধুর জন্মদিন: রঙ ছড়ানো অলো, লাল-সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো” প্রতিপাদ্যকে সামনে রেখে, খাগড়াছড়ি জেলা প্রশাসকের আয়োজনে সরকারি হাই স্কুল মাঠ থেকে শিশু সমাবেশ ও এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর টাউন হলের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। এসময় খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলমসহ সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীবৃন্দ আনন্দ র‌্যালী ও আলোচনা সভায় অংশ নেয়।

এছারাও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের উদ্যোগে কোরআনখানি, দোয়া ও মিলাদ মাহফিল এবং বর্ণাঢ্য আনন্দ র‌্যালী সহকারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে কদমতলিস্থ দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিনের কেক কেটে আলোচনা সভা করে। এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপিসহ জেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনে

খাগড়াছড়ি জেলা আ’লীগের উদ্যোগে কদমতলিস্থ দলীয় কার্যালয়ে কোরআনখানি, দোয়া ও মিলাদ মাহফিল

র নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন