পরিবার পরিকল্পনা মেলায় কুজেন্দ্র লাল ত্রিপুরা
আ’লীগ সরকার কাজ করে যাচ্ছে বলেই দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে

পরিবার পরিকল্পনা মেলার উদ্বোধন করেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

শংকর চৌধুরী, খাগড়াছড়ি : “পরিকল্পিত পরিবারে গড়বো দেশ, উন্নয়ন আর সমৃদ্ধি বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে শুরু হয়েছে ২ দিনব্যাপি পরিবার পরিকল্পনা মেলা।

রবিবার (১৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে আইইএম ইউনিট ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর আয়োজনে মেলার উদ্ধোধন করেন উপজাতীয় শরনার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

পরে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাক্তার শওকত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ড. গোফরান ফারুকী, অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাউদ্দিন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্মকর্তা মো: শাহাজান, পার্বত্য জেলা পরিষদ সদস্য ও জেলা স্বাস্থ্য বিভাগে আহ্বায়ক এম এ জব্বার, জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপ্লব বড়ুয়া, ডা: আশুতোষ চাকমা প্রমূখ।

মেলায় কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ও অতিথিবৃন্দ

প্রধান অতিথির বক্তব্যে উপজাতীয় শরনার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, উন্নত সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন গড়ার লক্ষে বর্তমান আওয়ামীলীগ সরকার কাজ করে যাচ্ছে বলেই দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। এখন প্রতিটি ইউনিয়নে সাধারণ জনগণ ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের মাধ্যমে স্বাস্থ্য সেবা ও বিনামূল্যে ঔষধ পাচ্ছে। আমাদের সকল প্রকার বৈষম্য দূর করে সকল সম্প্রদায় মিলেমিশে এক জোট হয়ে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, একসময় পার্বত্য চট্টগ্রাম ছিল ম্যালেরিয়া প্রকোপ এলাকা। কিন্তু এখন ম্যালেরিয়া রোগ হয়ে মারা গেছে শুনা যায় না। এটাই বর্তমান সরকার শেখ হাসিনা অবদান। মেলায় স্বাস্থ্য বিষয়কসহ ২০ টি স্টল অংশগ্রহন করেছে।