আগামীকাল খাগড়াছড়ি-রাঙামাটিতে সড়ক অবরোধ

রাঙ্গামাটি থেকে অপহৃত দুই নারী নেত্রীর মুক্তি ও ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর শীর্ষ নেতা তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা ও তার সহযোগিদের গ্রেফতারসহ বিভিন্ন দাবিতে বুধবার (২১ মার্চ) খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে সকাল-সন্ধ্যা সড়ক-নৌপথ অবরোধের ডাক দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২০ মার্চ) সকালে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক দ্বিতীয়া চাকমার স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। পাহাড়ে আঞ্চলিক সংগঠন (ইউপিডিএফ প্রসীত খীসা সমর্থিত) গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন যৌথভাবে এ কর্মসূচি ঘোষণা করে।

বিবৃতিতে খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় সর্বস্তরের জনগণ এবং প্রশাসনকে এই কর্মসূচি সফল করতে সহযোগিতা করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য গত রোববার (১৮ মার্চ) রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ির আবাসিক এলাকা থেকে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণের অভিযোগ উঠেছে। এসময় যুব ফোরামের রাঙামাটি জেলা আহ্বায়ক ধর্মশিং চাকমা পায়ে গুলিবিদ্ধ হয় বলেও জানা যায়। এ ঘটনার জন্য ইউপিডিএফ (প্রসিত খীসা নেতৃত্বাধীন) তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা নেতৃত্বাধীন (ইউপিডিএফ গণতান্ত্রিককে) দায়ী করে আসছে।

এদিকে অবরোধের সমর্থনে খাগড়াছড়িতে প্রচার মিছিল করেছে (ইউপিডিএফ প্রসীত খীসা সমর্থিত) গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন।