স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণে বান্দরবানে আনন্দ শোভাযাত্রা

বান্দরবান জেলা প্রশাসনের উদ্যোগে স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ মার্চ) সকাল সাড়ে ৯টায় পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র নেতৃত্বে জেলা প্রশাসন চত্ত্বর থেকে আনন্দ শোভাযাত্রাটি বের করা হয়। শোভাযাত্রায় সরকারী-বেসরকারী বিভিন্ন সংস্থা, স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষর্থীরা অংশ নেয়। শোভাযাত্রাটি শহরের উজানী পাড়া মধ্যমপাড়া ও বাজার হয়ে পুনরায় জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে বর্তমান সরকারের অর্জন সর্ম্পকে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এ সময় পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের একজন মডেল প্রধানমন্ত্রী। সারা বিশ্বের জরিপে তিনি তৃতীয় সৎ ও দুর্নীতিমুক্ত নারী প্রধানমন্ত্রী। বিভিন্ন রাষ্ট্রের জরিপে একাউন্ট থেকে শুরু সব কিছু দেখার পর তার বিরুদ্ধে অবৈধ কিছু, অনিয়ম বা দুর্নীতি করেছে এমন কোন তথ্য পাওয়া যায়নি। তাই জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বের বিভিন্ন দেশ তৃতীয় সৎ প্রধানমন্ত্রী হিসেবে স্বীকৃতি দিয়েছে।

তিনি আরো বলেন, লক্ষ্য ও উদ্দেশ্য যদি সৎ হয় তাহলে সাফল্য আসবেই। জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষকে দারিদ্রমুক্ত করে মুখে হাসি ফুটাতে চেয়েছেন। তাই সুদুর প্রসারী পরিকল্পনার মাধ্যমে বাংলাদেশকে বর্তমান অবস্থানে নিয়ে এসেছেন। বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে সর্বস্তরের সকল পর্যায়ের মানুষের সহযোগীতা প্রয়োজন। এ ব্যাপারে তিনি যার যার অবস্থান থেকে সরকারের পরিকল্পনা বাস্তবায়নে এগিয়ে আসার আহবান জানান।

জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের সভাপতিত্ব সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, পুলিশ সুপার মোঃ জাকির হোসেন মজুমদারসহ সরকারী-বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।