মহান স্বাধীনতা দিবসের সভায় ছায়েদুল হক
সুশাসন এখন সোনার হরিণ

গণতান্ত্রিক যুবদল চট্টগ্রাম মহানগর শাখার মহান স্বাধীনতা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারের শহীদ বেদীতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম : গণতান্ত্রিক যুবদল চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনারের শহীদ বেদীতে শ্রদ্ধার্ঘ্য প্রদান করা হয়।

পুষ্প অর্পণশেষে মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মত্যাগ ও বীরত্বের কথা স্মরণ করে তাদের প্রতি শ্রদ্ধা জানান এবং আত্মার মাগফেরাত কামনা করেন। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর গণতান্ত্রিক যুবদলের যুগ্ম আহবায়ক
মোঃ আজহারুল ইসলাম অপু, যুগ্ম আহবায়ক আবুল কাসেম, সদস্য সচিব বি.এম ছায়েদুল হক, সদস্য মোঃ করিম, ইকবাল হোসেন, কোতোয়ালী থানার সহ-সভাপতি শহীদুল ইসলাম শহীদ, ক্রিড়া সম্পাদক, সেলিম রেজা, এনায়েত বাজার ওয়ার্ড সভাপতি মোঃ হালিম, সাধারণ সম্পাদক, মোঃ সফি, মোঃ ইসহাক, ফরহাদ রানা প্রমূখ।

বি.এম ছায়েদুল হক প্রধান অতিথির বক্তব্যে বলেন, স্বাধীনতার ৪৭ বছর পরও স্বাধীন দেশে আমরা আমাদের মৌলিক অধিকারগুলো থেকে বঞ্চিত। আমাদের মৌলিক অধিকার এখন পুলিশের বুটের নিচে পিষ্ট হয়। সভা-সমাবেশ, মিটিং-মিছিল এবং স্বাধীন মতামত প্রকাশের স্বাধীনতা থেকে আমরা এখন বঞ্চিত। সুশাসন এখন সোনার হরিণে পরিণত হয়েছে। প্রশাসন এবং বিচার ব্যবস্থার দুর্নীতি ও নির্লজ্জ দলীয়করণ এবং বিরোধী রাজনৈতিক দলসমূহের নেতাকর্মীদের ওপর দলন-নিপীড়ন স্মরণকালের রেকর্ড ভঙ্গ করেছে।

তিনি বলেন, পাকিস্তানী শাসন-শোষণ ও আধিপত্যবাদ থেকে মুক্তির জন্য এদেশের লাখ লাখ মানুষ প্রাণ দিয়েছিলেন। তারা গণতান্ত্রিক মূল্যবোধ ও শিষ্টাচার প্রতিষ্ঠা এবং শাসক শ্রেণীর জুলুম নির্যাতন থেকে পরিত্রাণ পাবার জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছিলেন। কিন্তু পরিতাপের বিষয় হচ্ছে এই যে, স্বাধীন বাংলাদেশে সরকারি নির্যাতন, স্বৈরাচারী তৎপরতা এবং রাষ্ট্রীয় সন্ত্রাস পাকিস্তান আমল, এমনকি বৃটিশ উপনিবেশ আমলকেও ছাড়িয়ে গেছে। সরকার সামান্যতম সমালোচনা এবং তার ভ্রান্তনীতি পলিসির বিরোধিতা সহ্য করতে পারেন না। হামলা-মামলা এখন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

শেয়ার করুন