ভুক্তভোগীর প্রশ্ন : শেভরণ আর এ‌পি‌কের বিচার কে কর‌বে ?

ভুল চিকিৎসার শিকার উজ্জ্বল বিশ্বাস। ছবি ফেসবুক থেকে নেয়া।

চট্টগ্রাম : গ্যাসজনিত সমস্যায় ভোগা এক রোগীকে হৃদরোগের পরীক্ষা-নীরিক্ষা দিয়েছিলেন চট্টগ্রামের দুই গুণি চিকিৎসক। ভুক্তভোগীর অভিযোগ হৃদরোগী বানিয়ে ওষুধ আর ল্যাব বাণিজ্যের লোভে অনৈতিকভাবে দুই চিকিৎসক পরীক্ষা-নীরিক্ষার নামে অন্তত ২৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন। অভিযোগ করেছেন ভুল চিকিৎসারও। প্রশ্ন রেখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানতে চেয়েছেন, শেভরণ আর এ‌পি‌কের বিচার কে কর‌বে ?

এবিষয়ে ভুক্তভোগী তার ফেসবুকে লিখেছেন-ভয় আর আতংকটা কে‌টে গে‌ছে । ডাক্তার ঔষধ ও ল্যাব বা‌ণি‌জ্যের লো‌ভে আমা‌কে হৃদ রোগী বা‌নি‌য়ে‌ছি‌লেন । চট্টগ্রা‌মের নাম করা দুইজন হৃদ রোগ বি‌শেষজ্ঞ ডাক্তার এ অপরাধ ক‌রে‌ছেন । ওনারা যে আমা‌কে ভুল চি‌কিৎসা কর‌ছেন তা বুঝ‌তে পে‌রে নি‌শ্চিত হওয়ার জন্য চেন্নাই এ‌পো‌লো হাসপাতা‌লে আসলাম । আমার ধারণায় স‌ঠিক । চেন্নাই‌য়ের ডাক্তার অ‌নেকগু‌লো পরীক্ষার পর নি‌শ্চিত কর‌লেন সামান্য গ্যাস প্রব‌লেম । এভা‌বে য‌দি ডাক্তাররা ভুল চি‌কিৎসা ক‌রে তাহ‌লে শেভরণ আর এ‌পি‌কের বিচার কে কর‌বে ? আমার ২৫ হাজার টাকার পরীক্ষার ক‌মিশন খে‌তে এ অপরাধ কেন কর‌লেন । চট্টগ্রা‌মের এ দুই গুণী ডাক্তা‌রের প্রেস‌ক্রিপশন দিলাম ।

চট্টগ্রামের নামকরা দুই রোগ নিরূপনী প্রতিষ্ঠান শেভরন ও ইপিক। আলোচ্য দুই প্রতিষ্ঠানে রোগী দেখেন চমেক হাসপাতালের মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ নুর উদ্দিন তারেক এবং চমেক হাসপাতালের সহযোগি অধ্যাপক ও হৃদরোগ বিভাগীয় প্রধান ডাঃ প্রবীর কুমার দাশ। তাদের দু’জনের কাছেই চিকিৎসা নিয়েছিলেন স্কুল শিক্ষক উজ্জ্বল বিশ্বাস। চিকিৎসকরা তাকে হৃদরোগ সমস্যার কথা বলে বেশ কিছু পরীক্ষা-নীরিক্ষা ও ওষুধ ব্যবস্থাপত্রে লিখেন।

বিষয়টি নিশ্চিত করে ভুক্তভোগী উন্নত চিকিৎসার জন্য ভারতে যান। সেখানে চেন্নাই এ‌পো‌লো হাসপাতা‌লের ডাক্তার অ‌নেকগু‌লো পরীক্ষার পর নি‌শ্চিত কর‌লেন সামান্য গ্যাস প্রব‌লেম । এতে হাঁফ ছেড়ে বাঁচলেন উজ্জ্বল বিশ্বাস।

শেয়ার করুন