হাটহাজারী কলেজের এইস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান
শিক্ষার্থীদের জীবনে উচ্চশিক্ষার অন্যতম ধাপ উচ্চমাধ্যমিক

বিদায় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী।

শিক্ষাক্ষেত্রে এইস.এস.সি পরীক্ষা প্রত্যেক শিক্ষার্থীর জীবনে অন্যতম মাইলফলক। বিজ্ঞানি ফ্রাঙ্কলিন বলেছেন শিক্ষা ব্যতীত একজন প্রতিভাবান, খনিতে থাকা রূপার মতন। দীর্ঘ বার বছর শিক্ষা জীবনের মূল্যায়ন হয় এইস.এস.সি পরীক্ষার মধ্য দিয়ে। এই পরীক্ষা প্রত্যেক শিক্ষার্থীর জীবনে সাফল্যের সিঁড়ি।

বুধবার (২৮ মার্চ) হাটহাজারী কলেজ ক্যাম্পাসে ২০১৮ সালের এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধান অতিথি হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী।

অধ্যক্ষ মির কফিল উদ্দীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার আক্তার উননেছা শিউলী, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আল ফোরকান, কলেজের জিবি সদস্য সৈয়দ আরিফুর রহমান।

পরীক্ষর্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি আরো বলেন, তোমরা পড়ালেখা করে একদিন কলেজ ও দেশের সুনাম বয়ে আনবে। এ কলেজে পড়ালেখা করে বর্তমানে সরকারের বিভিন্ন উচ্চ পর্যায়ের কর্মস্থলে কর্মরত আছে বহু শিক্ষার্থীরা। আমি আশা করি তোমরা উচ্চ পর্যায়ে ডিগ্রী লাভ করে নিজেকে যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে পারবে। যেমন এ কলেজের বর্তমান অধ্যক্ষ এই কলেজেই লেখাপড়া করে আজ তোমাদের সামনে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছে।

কলেজের শিক্ষক আবু মুসা মোঃ মামুন, কাজী জয়নুল আবেদীন ও মোঃ তসলিম উদ্দীনের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ গুল মোহাম্মদ, অধ্যাপক জহির উদ্দীন, প্রাক্তন ছাত্র এনামুল হক চৌধুরী প্রমুখ।

বিদায়ী শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষ মির কফিল উদ্দীনের হাতে একটি মানপত্র উপহার দেন। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এতে ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন শিল্পীরা গান পরিবেশন করে।