সংবাদ সম্মেলনে সম্মিলিত জাতীয় জোট নেতৃবৃন্দ
উন্নয়নের জোয়ারে নয়, কর্ণফুলীর জোয়ারে ভাসছে চট্টগ্রাম

চট্টগ্রাম : সময়ের দাবী পরিবর্তন, পরিবর্তনের জন্য সম্মিলিত জোট। এই শ্লোগানকে সামনে রেখে আগামী ৭ এপ্রিল চট্টগ্রামের লালদীঘি মাঠে মহাসমাবেশের আয়োজন করেছে সম্মিলিত জাতীয় জোট।

মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেশ-জাতির উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন সম্মিলিত জাতীয় জোট ও জাতীয় পার্টির চেয়ারম্যান, সাবেক সফল রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ। বক্তব্য রাখবেন, জাতীয় পার্টি, বাংলাদেশ ইসলামী ফ্রন্টসহ জোটের শরীক দলসমূহের শীর্ষ নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (২৯ মার্চ) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সম্মিলিত জাতীয় জোট নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, অপরাজনীতি থেকে দেশ-জাতিকে রক্ষা করতে দেশব্যাপি জনমত গঠনে কাজ করে যাচ্ছে দেশের অন্যতম রাজনৈতিক শক্তি সম্মিলিত জাতীয় জোট। দুই জোট-মহাজোটের হিংসাত্মক ও ধ্বংসাত্মক অপরাজনীতিতে বর্তমানে দেশের মানুষ অতিষ্ঠ। সম্প্রতি বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার পর গত ২৩ মার্চ প্রকাশিত হয় এক লজ্জাজনক সংবাদ-‘নব্য পঞ্চ স্বৈরতান্ত্রিক দেশের তালিকায় যুক্ত হয়েছে বাংলাদেশ’। বর্তমানে দুর্নীতি ও সন্ত্রাস মহামারি রূপ ধারণ করেছে এবং শাসকগোষ্ঠীর কতিপয় দুষ্টুচক্র মরণঘাতি মাদক ব্যবসায় জড়িত হয়ে দেশের সামাজিক কাঠামো নষ্ট করে দিচ্ছে।

আগামী ৭ এপ্রিল শনিবার বিকাল ২টায় চট্টগ্রাম লালদীঘি ময়দানে সম্মিলিত জাতীয় জোটের মহাসমাবেশ সফল করতে বঞ্চিত মানুষের প্রতি আহবান জানিয়েছে জোট নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, তৈল, গ্যাস, বিদ্যুৎ, চাল, ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের বারবার দামবৃদ্ধিতে দেশের সাধারণ জনগণ অসহনীয় কষ্টে দিনাতিপাত করছে। তাছাড়াও সরকারী দলের অঙ্গ-সহযোগি সংগঠনের লাগামহীন হানাহানিতে দেশের শিক্ষাঙ্গনসহ সর্বত্র নৈরাজ্যকর পরিস্থিতি বিরাজ করছে। তাই দেশের মানুষ এ পরিস্থিতি থেকে পরিবর্তন চাই, পরিবর্তনের জন্য সম্মিলিত জাতীয় জোটের বিকল্প নাই।

দেশের অর্থনৈতিক চালিকাশক্তি বন্দরনগরী চট্টগ্রাম বর্তমানে সবচেয়ে অবহেলিত ও বঞ্চিত জনপদ। চট্টগ্রামবাসীর জন্য সতর্ক সংকেত সামনে বর্ষা! দীর্ঘ ৫ (পাঁচ) বছর যাবত বর্ষায় বন্দর নগরী চট্টগ্রাম জোয়ারের পানিতে ভাসছে। আসছে বর্ষা মৌসুমেও এ জলদুর্ভোগ থেকে পরিত্রাণের উদ্যোগ দেখছি না। সরকারের একজন মাননীয় মন্ত্রীও চট্টগ্রামের রাস্তাঘাটের দূরাবস্তার কথা সম্প্রতি স্বীকার করেছেন। তাছাড়াও বিভিন্ন সেবাদানকারী সংস্থাসমূহের অসমন্বিত কার্যক্রম চট্টগ্রামকে দূষিত ও বাসঅযোগ্য করে তুলেছে। তা চট্টগ্রামবাসী হাড়ে হাড়ে টের পাচ্ছে, ‘উন্নয়নের জোয়ারে নয়, কর্ণফুলীর জোয়ারে ভাসছে চট্টগ্রাম’। বিভীষিকাময় অবস্থা থেকে চট্টগ্রাবাসী পরিবর্তন চায়, তাই পরিবর্তনের জন্য ‘সম্মিলিত জাতীয় জোট’।

নেতৃবৃন্দের বিশ্বাস, চট্টগ্রামবাসীর স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে ৭ এপ্রিলের মহাসমাবেশ হবে চট্টগ্রামের সর্বকালের সর্ববৃহৎ মহাসমাবেশের মাধ্যমে জাতীয় রাজনীতিতে গুণগত পরিবর্তন আসবে।

সংবাদ সম্মেলনে জাতীয় পার্টি ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টসহ জোট নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সম্মিলিত জাতীয় জোট বৃহত্তর চট্টগ্রাম মহাসমাবেশ সমন্বয় কমিটির আহŸায়ক মোঃ সোলায়মান আলম শেঠ, সদস্য সচিব নঈম উল ইসলাম, এড. জাহাঙ্গীর আলম চৌধুরী, আলী মুহাম্মদ চৌধুরী, ইয়াকুব হোসেন, মাওলানা রেজাউল করিম তালুকদার, মাওলানা নুরুল ইসলাম জিহাদী, দিদারুল কবির, মাষ্টার নুরুল ইসলাম, নুরুচ্ছফা সরকার প্রমুখ।

শেয়ার করুন