প্রচারণা সামগ্রী সরানোর নির্দেশ ৮ এপ্রিলের মধ্যে

গাজীপুর সিটি কর্পোরেশন (জিসিসি) নির্বাচনকে কেন্দ্র করে আগামী ৮ এপ্রিল রাত ১২টার আগেই সম্ভাব্য প্রার্থীদের সব ধরনের নির্বাচনী প্রচারণা সামগ্রী অপসারণের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠিতে এ তথ্য জানা গেছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো চিঠিতে আগামী ১৫ মে নির্বাচন উপলক্ষে সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিল বোর্ড, গেট, তোরণ বা ঘের, প্যান্ডেল ও আলোকসজ্জা ইত্যাদি প্রচার সামগ্রী ও নির্বাচনী ক্যাম্প থাকলে সেগুলো অপসারণ করা প্রয়োজন। সম্ভাব্য প্রার্থীদের এমন নির্বাচনী সামগ্রী থাকলে তা ৮ এপ্রিল রাত ১২টার পূর্বে নিজ খরচে সরানোর নির্দেশনা দেয়া হয়েছে। নির্ধারিত সময়ে প্রচারণা সামগ্রী যথাযথভাবে সরানোর জন্য প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করে কমিশনকে অবহিত করার জন্যও বলা হয়েছে ওই চিঠিতে।

গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, নির্বাচন আচরন বিধিমালা অনুযায়ী আসন্ন নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদেরকে অনুরোধ করা হচ্ছে রাস্তা, দেওয়াল, ভবন, গাড়ী ইত্যাদি থেকে পোস্টার, ব্যানার, ফেস্টুন অপসারন করার জন্য। যদি কেউ ব্যানার, পোস্টার, ফেস্টুন অপসারন না করেন বা অন্য কোন নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করেন, তাহলে তার বিরুদ্ধে নির্বাচন আচরণ বিধিমালা অনুযায়ী জেলা প্রশাসন, গাজীপুর কঠোর ব্যবস্থা নিবেন।

আসন্ন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে গাজীপুরবাসীর সহযোগীতা কামনা করা হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১২ এপ্রিল, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৫ ও ১৬ এপ্রিল, মনোনয়নপত্র প্রত্যাহার ২৩ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৪ এবং ভোটগ্রহণ করা হবে ১৫ মে।

শেয়ার করুন