আওয়ামী লীগ রাষ্ট্রের বিভিন্ন বাহিনীকে হাতিয়ার হিসাবে ব্যবহার করেছে

সরকার রাষ্ট্রের বিভিন্ন বাহিনীকে তাদের অঙ্গ সংগঠনের মত ব্যবহার করেছে মন্তব্য করে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, বর্তমান অবৈধ আওয়ামী লীগ সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করার শক্তি ও সামর্থ্য হারিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে অবৈধভাবে ক্ষমতায় টিকে আছে।

সোমবার (২ এপ্রিল) সকালে নগরীর জুবলী রোড এলাকায় বিএনপির চেয়ারপার্সন বেগম জিয়ার মুক্তির দাবীতে কেন্দ্রঘোষিত কর্মসূচির আলোকে লিফলেট বিতরণকালে উপস্থিত নেতাকর্মীদের উপস্থিতিতে এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারের পৃষ্ঠপোষকতায় উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা দুর্নীতি ও লুটপাট করে বিদেশে পাচার করেছে। শেয়ারবাজার, বাংলাদেশ ব্যাংক, সোনালী ব্যাংকের টাকা লুটপাট করা হয়েছে, তাদের কোন বিচার হচ্ছে না। অথচ বেগম জিয়াকে মিথ্যা ও বানোয়াট মামলায় সাজা দিয়ে কারাগারে বন্দি করে রাখা হয়েছে।

তিনি আরো বলেন, সরকার সম্পূর্ণ প্রশাসন ও আদালতকে নিয়ন্ত্রণ করে ক্ষমতায় টিকে আছে এবং আগামীতেও ক্ষমতার ধারাকাহিকতা চায়। তাদের অসৎ উদ্দেশ্য বাস্তবায়নের একমাত্র অন্তরায় বেগম খালেদা জিয়া। বেগম খালেদা জিয়া দেশের গণতন্ত্র, আইনের শাসন, ভোটাধিার পুনঃপ্রতিষ্ঠার সংগ্রাম করছে। বিনা ভোটে নির্বাচিত সরকার সভা-সমাবেশে যতই বায়বীয় উন্নয়নের ভাঙ্গা রেকর্ড বাজাক না কেন দেশের মানুষ বিশ্বাস করে বর্তমান সরকার দেশের দুর্নীতিবাজ ও লুটপাটের সরকার।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, সহসাধারণ সম্পাদক জহুর আহমদ, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মবিন, সহপ্রচার সম্পাদক খোরশেদ আলম কুতুবী, সহশ্রম বিষয়ক সম্পাদক আবু মুসা, সহ গ্রামবিষয়ক সম্পাদক সালাহ উদ্দিন লাতু, সদস্য আলমগীর আলী, ২২ নং এনায়েত বাজার বিএনপির সভাপতি আলী আব্বাস খান, সাধারণ সম্পাদক জাহিদ উল্লাহ রাশেদ, আলকরণ বিএনপির সাধারণ সম্পাদক জসিম মিয়া, নগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান, এনোয়েতবাজর ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নেতা মাহবুব আলম, নগর যুবদল নেতা মো. সেলিম, এরশাদ হোসেন, মো. বজল আহমদ, বিএনপি নেতা মুসা আলম মোহাম্মদ আলী শুক্কুর, মো. এনায়েত, মো. মহিউদ্দিন, মো. মতিন, বাবুল দাশ, মুক্তিযোদ্ধা মো. শাহজাহান, মো. সৈয়দ, মো. টিটু, মো. আবুল হোসেন, মো. আনোয়ার, মো. সাইফুল ইসলাম, মো. জামসেদ, মো. হরুন সওদাগর, যুবদল নেতা মো. নওশাদ, মো. বেলাল, মো. আমির, মো. রিয়াদ, ছাত্রদল নেতা মো. রাসেল, মো. আকতার প্রমুখ।

শেয়ার করুন