সিটি নির্বাচন : গাজীপুরে অবৈধ বিলবোর্ড-ফেস্টুন উচ্ছেদ

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা এলাকায় অবৈধ দোকানপাট, বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। এ উচ্ছেদের কাজ ৮ এপ্রিল পর্যন্ত চলবে।

মঙ্গলবার (৩ এপ্রিল) দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকার জাগ্রত চৌরঙ্গী ভাস্কর্যের নিচে উচ্ছেদ কার্যক্রমের উদ্বোধন করেন গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ রকিব উদ্দিন মন্ডল।

এসময় উপস্থিত ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সঞ্জিব কুমার দেবনাথ, নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলাম ও এনডিসি বি এম কুদরত-এ-খুদাসহ সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তারা।

গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ রকিব উদ্দিন মন্ডল বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সবাইকে সহযোগিতা করতে হবে। প্রার্থী যে দলেরই হোক সবার জন্য সমান সুযোগ থাকবে। সম্ভাব্য প্রার্থীরা দ্রুততম সময়ের মধ্যে এলাকায় বা রাস্তায় যে সব ব্যানার-ফেস্টুন ও বিলবোর্ড লাগিয়েছে সেগুলি নিজ দায়িত্বে সরিয়ে নিতে হবে। তা না হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, গত ১ এপ্রিল নির্বাচন কমিশনার একটি পরিপত্র জারি করেন। ১৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। কেউ আচরণবিধি লঙ্ঘন করলে কঠোর হস্তে দমন করা হবে।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা পুলিশ ও আনসার সদস্যদের নিয়ে চান্দনা চৌরাস্তা এলাকা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়।