ত্রি-বার্ষিক সম্মেলন ২ মে
নতুন নেতৃত্বের অপেক্ষায় নাইক্ষ্যংছড়ি আওয়ামীলীগ তৃণমূল নেতাকর্মী

শামীম ইকবাল চৌধুরী (নাইক্ষ্যংছড়ি বান্দরবান) থেকে : আগামী ২ মে (বুধবার) নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগ ত্রি-বার্ষিক সম্মেলন। এদিন জানা যাবে সংগঠনের নতুন নেতৃত্বে কারা আসছেন। অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটবে। তৃণমূল নেতাকর্মী অধীর আগ্রহে দিন গুণছেন নতুন নেতৃত্বের।

নতুন নেতৃত্বে কারা আসছেন_এ নিয়ে নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে কৌতুহল সৃষ্টি হয়েছে। অপেক্ষায় আছেন তৃণমূলের নেতা-কর্মীরাও। নেতাকর্মীরা আবারও মূল আওয়ামীলীগ রাজনীতিতে সক্রীয় হয়ে উঠেছেন। সর্বত্র আলাপ-আলোচনা চলছে নতুন নেতৃত্বে কারা আসছেন।

এখানে কাউন্সিলরদের সমর্থন পেতে তৎপর সম্ভাব্য প্রার্থীরা। তারা ব্যস্ত লবিং-গ্রুপিংয়ে। আসন্ন সম্মেলনে কোনো চমক থাকছে, নাকি পুরনো নেতৃত্বই বহাল থাকছে এসব নিয়েও দলীয় পরিম-লে চলছে চুলচেরা বিশ্লেষণ। সবকিছু নির্ভর করছে জেলা আওয়ামীলীগের নীতি নির্ধারকের ওপর, এমনটিই মনে করেন সবাই।

আওয়ামীলীগের সম্মেলনে প্রধান অতিথি থাকবেন পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রি ও সাবেক চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর এমপি। বিশষ অতিথি বান্দরবান জেলা আ. লীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা মার্মা। দলীয় সূত্রে আরও জানায়, প্রায় আট বছর আগে নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে আলহাজ্ব হাবিব উল্লাহ চেয়ারম্যান সভাপতি ও তসলিম ইকবাল চৌধুরী সাধারণ সম্পাদক করা হয়। এই কমিটি মেয়াদ উর্ত্তীণ হওয়ার পর আহ্বায়ক কমিটি গঠিত হয়। সে আহ্বায়ক কমিটি সম্মেলন উপহার দিতে না পারায় ফের নতুন করে আহ্বায়ক কমিটি পরির্বতন হয়।

বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ও চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী বলেন, যারা সংগঠনের কোন কাজ না করে শুধু পদের দরকার এবং নেতা-কর্মীর ভাল মন্দ খোঁজ খবরও রাখেনা তাদের সাথে আমরা নেই । এদের উপর দলের নেতা কর্মীরা ক্ষুব্ধ।

একাধিক নেতারা মনে করছেন, আবারও সাধারণ সম্পাদকে তসলিম ইকবাল চৌধুরীকে নির্বাচিত করলে আওয়ামীলীগ তৃণ মূলের নেতা-কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে আসবে। তবে তসলিম ইকবাল চৌধুরী কোন পদে লড়ছেন তা এখনো জানা যায়নি। পাশাপাশি দলটির সভাপতি পদে লড়াই করতে যাচ্ছেন আওয়ামীলীগ সিনিয়র নেতা অধ্যাপক এম, শফি উল্লাহ, যুগ্ন-আহ্বায়ক আবুতাহের কোম্পানী ও সদর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ তারেক রহমানের নাম উচ্চারিত হচ্ছে। আর সাধারণ সম্পাদক পদে উপজেলা আওয়ামীলীগ সদস্য সচিব মোঃ ইমরান মেম্বার,সাবেক ছাত্রলীগ সভাপতি চু চো মং মার্মা, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মং হ্লা মার্মা, উপজেলা আওয়ামীলীগ নেতা ডাঃ সিরাজুল হকসহ আরও কয়েক জন নেতার নাম শোনা যাচ্ছে।

শেয়ার করুন