মীরসরাইয়ে আব্দুর রশিদ জামে মসজিদের শুভ উদ্বোধন

চট্টগ্রাম : মীরসরাইয়ে হাজী আব্দুর রশিদ জামে মসজিদের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৬ এপ্রিল) জুমার নামাজ আদায়ের মধ্য দিয়ে উক্ত মসজিদটির উদ্বোধন করা হয়। মসজিদটি এরপূর্বে (হলুদ মসজিদ নামে পরিচিত ছিল)। পূর্বের আদাপাকা হলুদ মসজিদটি ভেঙ্গে সেখানে প্রায় কোটি টাকা ব্যয়ে নান্দনিক একটি আর্কিটেক্টচারাল মসজিদ নিমার্ণ করা হয়।

মসজিদটি নির্মাণে প্রায় কোটি টাকা ব্যয় করা হয়েছে। উপজেলার জোরারঞ্জ থানাধীন ৫নং ওচমানপুর ইউনিয়নের পাতাকোট গ্রামে প্রায় একক ভাবে কোটি টাকা ব্যয় করে মসজিদটি নির্মাণ করেন এতদ অঞ্চলের বাসিন্দা বারইয়ারহাট শেফাইনসান হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক শিশুরোগ বিশেষজ্ঞ ডা. এস এ ফারুক। এছাড়া আজ তার বাবা, মা ও বোনের মৃত্যুবার্ষিকী। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় ৬ই এপ্রিল চট্টগ্রাম শহর থেকে স্বপরিবারে বাড়ী আসার সময় পথিমধ্যে পাক হানাদার বাহিনীর অতর্কিত গুলিবর্ষণে ডা. এস এ ফারুকের বাবা, মা ও একমাত্র বোন ঘটনাস্থলেই শহীদ হন। মসজিদ উদ্বোধন এবং বাবা-মা এবং বোনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৪ হাজার মানুষের জেয়াফতের আয়োজন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে চট্টগ্রাম মেডিকেল কলেজের উপাচার্যসহ মীরসরাইয়ের দুই পৌরসভার মেয়র, ওসি, রাজনৈতিক নেতা, সাংবাদিক, ব্যবসায়ী, সুশিল সমাজের নের্তৃবৃন্দ ও স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, এটাই মীরসরাইয়ের সর্বপ্রথম আর্কিটেক্টচারাল মসজিদ।

শেয়ার করুন