স্টার ভয়েজে রানার আপ লালমনিরহাটের এবি সিদ্দিক

রাহেবুল ইসলাম টিটুল (লালমনিরহাট) : আনন্দমুখর ও জমকালো আয়োজনে স্টার ভয়েস-২০১৭ নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জের ইমতিয়াজ আহমেদ। যৌথভাবে রানারআপ হয়েছেন লালমনিরহাটের এবি সিদ্দিক ও ঢাকার আব্দুল্লাহ বিন ফায়েজ।

শুক্রবার (৬ এপ্রিল) সন্ধ্যায় বাংলামোটরের বিশ্বসাহিত্য কেন্দ্রে বসে স্টার ভয়েস কনটেস্টের গালা রাউন্ডের জমজমাট আসর। নিজের কথা, সুর ও গাওয়া গান দিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করেন কণ্ঠশিল্পী, লেখক ও সাংবাদিক আমিরুল মোমেনীন মানিক। ইউটিউবভিত্তিক এই প্রতিযোগিতায় গান জমা পড়েছিল ১৯২৫টি। সেখান থেকে চূড়ান্ত পর্বের জন্য উত্তীর্ণ হন ৫ জন।

প্রধান অতিথি আজাদ রহমান বলেন, শুদ্ধ সংস্কৃতিকে ছড়িয়ে দিতে না পারা গেলে এই প্রজন্মকে রক্ষা করা কঠিন। তিনি শিল্পীদের বাংলার শেকড়ের সংস্কৃতি চর্চার আহ্বান জানান। এতে অসাধারণ সাংস্কৃতিক পর্ব উপহার দেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আগুন, তানজিনা রুমা, শাহরিয়ার রাফাত, ক্ষুদে গানরাজ পুষ্পিতা, আব্দুল গনি বিদ্বান ও আমিরুল মোমেনীন মানিক। চার প্রতিযোগীর পরিবেশনায় ৪ টি গানও ছিল মনোমুগ্ধকর।

পুরো অনুষ্ঠানটি প্রাণবন্ত উপস্থাপন করেন জনপ্রিয় আরজে টুটুল জহিরুল ইসলাম ও তাসমিন।

ইউটিউবভিত্তিক এই প্রতিযোগিতায় ব্যতিক্রমী সঙ্গীত রিয়েলিটিতে লড়ে রানার-আপ হয়েছে লালমনিরহাটের পাটগ্রামের এবি সিদ্দিক। সে “মা” শিরোনামের মিউজিক ভিডিওটি করে নির্বাচিত হয় সেরা-৫ এর একজন। সেরা ৫ প্রতিযোগীর মধ্যে ভারতের পশ্চিমবঙ্গের একজন আর বাকি ৪ জনই বাংলাদেশের।

এবি সিদ্দিক জানান, ছোটবেলা থেকেই মনের বাসনা, মানুষ, দেশ ও সমাজমুখী গান করার। চ্যাম্পিয়নের জন্য লড়ে রানার-আপ হয়েছি। ইউটিউব ভিউয়ে এগিয়ে থাকলেও বিচারকদের নম্বরে আমি পিছিয়ে। সুতরাং এই ফলাফল অবশ্যই আমার ছোট সঙ্গীত জীবনে অনেক বড় পাওয়া। বিচারে এমনো হতে পারত যে, আমি এর কোনটারো যোগ্য না। আমি চ্যাম্পিয়নে রানার-আপ হয়েছি এটা আমার সবচেয়ে বড় পাওয়া।

শেয়ার করুন