‘শাহ-আরফিন ও অদ্বৈত মৈত্রী’ সেতু উদ্ভোধন প্রস্তুতি পরিদর্শনে এমপি রতন

সুনামগঞ্জ প্রতিনিধি : তাহিরপুর উপজেলার শাহ-আরফিন ও অদ্বৈত মৈত্রী সেতু ১২এপ্রিল উদ্ভোধনের সকল কার্যক্রমের প্রস্তুতি মঙ্গলবার দুপুরে পরিদর্শন করেছেন সুনামগঞ্জ ১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।

এসময় সাথে ছিলেন, সুনামগঞ্জ এলজিইডি প্রধান প্রকৌশলী ইকবাল মাহমুদ, তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূনেন্দ্র দেব, তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নন্দন কান্তি ধর, তাহিরপুর উপজেলা এলজিইডি কর্মকর্তা আলমগীর হোসেন, বাদাঘাট ইউপির সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা যুবলীগ আহবায়ক হাফিজ উদ্দিন পলাশ, সিনিয়র যুগ্ম আহবায়ক রায়হান উদ্দিন রিপন, সামায়ুন কবির, উপজেলা শ্রমিক লীগের সদস্য আব্দুল কুদ্দুছ মিয়া, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি জুমুর কৃষ্ণ তালুকদার, ছাত্রলীগ নেতা রাহাদ হায়দার প্রমুখ।

উত্তর বড়দল যুবলীগ আহবায়ক মাসুক মিয়া ও বাদাঘাট ইউনিয়ন যুবলীগ সভাপতি ও বাদাঘাট বাজার বনিক সমিতির সভাপতি সেলিম হায়দারসহ এলাকাবাসী জানায়, এলাকায় এখন উৎসবের আমেজ বিরাজ করছে। স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) এর বাস্তবায়নে দেশের দ্বিতীয় বৃহত্তম ও অন্যান্য সেতুর মধ্যে সবচেয়ে বড়, দৃষ্টিনন্দন, আকর্শনীয় সীমান্ত এলাকা ও উপজেলাবাসীর স্বপ্নের সেতু হবে শাহ-আরেফিন ও অদ্বৈত মৈত্রী সেতু।

সেতুটি নির্মিত হলে মেঘালয় পাহাড়, যাদুকাটা নদীর ও বারেক টিলার অপরুপ সৌন্দর্য ছাড়াও ৩টি উপজেলা (তাহিরপুর, ধর্মপাশা, বিশ্বম্বরপুর) ও মধ্যনগড় থানার সাথে রাজধানী ঢাকার সঙ্গে সড়ক পথের যোগাযোগ ব্যবস্থা সহজ হবে। আর সড়ক পথে বাগলী, চারাগাওঁ ও বড়ছড়া শুল্কষ্টেশন থেকে চুনাপাথর ও কয়লা লাউড়েরগড়-সুনামগঞ্জ জেলা দিয়ে রাজধানী ঢাকাসহ সমগ্র বাংলাদেশে এবং এখানকার উৎপাদিক বিভিন্ন পন্য দেশের নানান প্রান্তে পরিবহন সহজ হবে। সাথে সাথে সীমান্ত এলাকা লাউড়েরগড় শাহ আরেফিন (রাঃ) আস্তানা, যাদুকাটা নদী, শিমুল বাগান, বারেকটিলা, ট্যাকেঘাট সীমান্ত লেক, বড়ছড়া, চারাগাঁও, বাগলী জিরো পয়েন্ট, টাংগুয়ার হাওর, মেঘালয় পাহাড়ের নয়ানাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যসহ বিভিন্ন দর্শনীয় স্থানে পর্যটকদের আগমনে মিলনমেলায় পরিনত হবে।

উল্লেখ্য, সুনামগঞ্জের তাহিরপুর উপজেললা সীমান্তে যাদুকাটা নদীর উপর এলজিইডির নির্মানাধীন ৭৫০মিটার দৈর্ঘ্যরে বহু প্রত্যাশিত শাহ-আরেফিন ও অদ্বৈত মৈত্রী সেতুটির ভিত্তি প্রস্তর স্থাপন করার কথা ছিল ১৫মার্চ ভিডিও কনফারেন্সে মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু সেই তারিখ পরিবর্তন করা হয়। ১২ এপ্রিল ভিত্তি প্রস্তর উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার মন্ত্রনালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগন।

শেয়ার করুন