বিএনপিকে সুসংগঠিত করতে অসামান্য অবদান রেখেছেন দস্তগীর চৌধুরী

দস্তগীর চৌধুরী তার কর্মের গুণেই মানুষের মাঝে আজীবন বেঁচে থাকবেন মন্তব্য করে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দস্তগীর চৌধুরী তার স্বভাব সুলভ গুণাবলী দিয়ে সবার মন জয় করেছেন। একজন স্পষ্টভাষী, সদা হাস্যোজ্জ্বল ও সদালাপী ব্যক্তিত্বের অধিকারী ছিলেন তিনি। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে তার গৌরব উজ্জ্বল ভূমিকা চট্টগ্রামী আজীবন মনে রাখবে।

মঙ্গলবার (১৭ এপ্রিল) বিকালে নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে নগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক দস্তগীর চৌধুরী ৭ম মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এতে তিনি আরো বলেন, চট্টগ্রাম মহানগর বিএনপিকে সুসংগঠিত করতে যে অসামান্য অবদান রেখেছেন তা দলের নেতাকর্মীরা চিরদিন মনে রাখবে। একজন বলিষ্ট ও সাহাসী নেতা হিসাবে দলের সকল কর্মসূচিতে দস্তগীর চৌধুরীকে সোচ্চার ও নির্ভীক ভূমিকা পালন করেছেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেছেন, একজন সজ্জন মানুষ হিসাবে দস্তগীর চৌধুরী আমাদের মাঝ থেকে অকালে বিদায় নেয়া অত্যন্ত বেদনাদায়ক। দস্তগীর চৌধুরী তার জীবদ্দশায় দলীয়, খেলাধুলা এবং সামজিকসহনা নামুখী কর্মকান্ডে যুক্ত থেকে সংশ্লিষ্ট সকলের নিকট নিজেকে ঘনিষ্ট করে তুলেছিলেন।

বাদে আছর দলীয় কার্যালয় জামে মসজিদে নগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক দস্তগীর চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া ও মিলাদ পরিচালনা করেন মাওলানা এহসানুল হক। পরে বিএনপি ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে মরহুমের কবরে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

স্মরণ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি মো. মিয়া ভোলা, সাবেক কমিশনার সামশুল আলম, হারুন জামান, শফিকুর রহমান স্বপন, এস এম আবুল ফয়েজ, এম এ হান্নান, যুগ্ম সম্পাদক ইসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহিন, ইয়াছিন চৌধুরী লিটন, গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মনজুরুল আলম চৌধুরী মনজু, কামরুল ইসলাম, প্রচার সম্পাদক সিহাব উদ্দিন মবিন, সম্পাদকবৃন্দ হামিদ হোসাইন, হাজী নুরুল আকতার, থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, হাজী হানিফ সওদগার, মামুনুল ইসলাম হুমায়ুন, আবদুল্লাহ আল হারুন, সহসম্পাদকবৃন্দ মো. ইদ্রিস আলী, আবু মুসা, আলী আজম, আল আইন বিএনপির সভাপতি রফিক আহমদ, মরহুম দস্তগীর চৌধুরীর একমাত্র সন্তান ব্যারিষ্টার ফয়সাল দস্তগীর চৌধুরী, থানা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন, হাবিবুর রহমান, নগর সদস্য ইউসুফ সিকদার, নগর যুবদল নেতা ছাইফুর রহমান শপথ, ছাত্রদল নেতা জসিম উদ্দিন চৌধুরী, জিয়াউর রহমান জিয়া, ওয়ার্ড বিএনপির সভাপতি আকতার খান, এস এম মফিজউল্লাহ, হাজী মো. ইলিয়াছ, কাজী সামশুল আলম, মো. বেলাল, মো. আজম, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মুনসি, হাসান ওসমান, মনজুর কাদের, ফয়েজ আহমদ, মামুন আলম প্রমুখ।

শেয়ার করুন