বাংলাদেশের অস্তিত্বের শেকড় মুজিবনগর সরকার

চট্টগ্রাম : মুজিবনগর সরকার গঠনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ বিশ্বে বৈধতা পেয়েছে। এই সরকার স্বাধীন বাংলাদেশের অস্তিত্বের শিকড়।

মঙ্গলবার (১৭ এপ্রিল) বিকেলে সংগঠনের দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে নগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আ জ ম নাছির বলেন, পরাধীন আমলে ঔপনিবেশিক শক্তি আমাদের গ্রাস করেছিল। ধর্মের নামে শোষণ ও হানাহানি হয়েছে। আজ সেই অপছায়া থেকে বেরিয়ে এসে গরিব মানুষের ভাগ্যোন্নয়নে জাগ্রত হতে হবে এবং লুটেরাদের প্রতিহত করতে হবে। বঙ্গবন্ধু হত্যার পর বাংলাদেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত করা হয়েছিল এবং ইতিহাস বিকৃতির অপচেষ্টা করা হয়েছিল।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে দেশকে যুদ্ধাপরাধীমুক্ত করছেন। তাকে হত্যার জন্য একাধিক হামলা হলেও আল্লাহর রহমতে তিনি বেঁচে গেছেন। তারপরও তাকে হত্যার নীলনকশা থেমে নেই। কারণ দলের মধ্যে এখনো খোন্দকার মোশতাকরা ঘাপটি মেরে আছে। এদের চিহ্নিত করে নিশ্চিহ্ন করতে হবে।

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন সহ-সভাপতি অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল মনসুর, চান্দগাঁও ওয়ার্ডের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আইউব খান।

সভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, জহুর আহাম্মদ, আবদুল আহাদ, মো. শহীদুল আলম, জহরলাল হাজারী, নির্বাহী সদস্য এমএ জাফর, নুরুল আলম, কামরুল হাসান বুলু, মহব্বত আলী খান, গৌরাঙ্গ চন্দ্র ঘোষ, বখতিয়ার উদ্দিন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, বিজয় কিষাণ চৌধুরী, বেলাল আহাম্মদ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, থানা আওয়ামী লীগের সিদ্দিক আলম, মমিনুল হক, আনছারুল হক, রেজাউল করিম কায়সার, ওয়ার্ড আওয়ামী লীগের আবুল হাশেম বাবুল, মোছলেম উদ্দিন, সালাউদ্দিন ইবনে আহাম্মদ প্রমুখ

শেয়ার করুন