অর্থের পেছনে না ছুটে সুচিকিৎসায় মনোনিবেশ করলে অর্থ ডাক্তারের পেছনে ছুটবে : মেয়র

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ও মেডিকেল কলেজের ইন্টার্নশীপ সমাপনি ও সনদ বিতরণ অনুষ্ঠানে শিক্ষার্থীর হাতে সনদ তুলে দিচ্ছেন সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। ছবি : নয়াবাংলা

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ও মেডিকেল কলেজের সপ্তম ব্যাচের শিক্ষার্থীদের ইন্টার্নশীপ সমাপনি ও সনদ বিতরণ অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ডাক্তারদের বন্ধু ডাক্তার। সাধারণ রোগীরা যাতে ডাক্তারের বন্ধু হয় সে ধরনের সুমধুর ব্যবহার দেয়ার মত মানসিকতা অর্জণ করতে হবে। ডাক্তারদের শিক্ষার কোন শেষ নাই। নতুন নতুন রোগী ও নতুন নতুন রোগ ডাক্তারদের সামনে প্রতিনিয়তই আসবে সেদিক বিবেচনায় ডাক্তারদের শিক্ষার কোন শেষ নেই। আজীবনই প্রশিক্ষণ গ্রহণ করে রোগীদের সেবা দিতে হবে। মেয়র বলেন, ডাক্তাররা অর্থের পেছনে ছুটাছুটি না করে সুচিকিৎসায় মনোনিবেশ করলে অর্থ ডাক্তারের পেছনে ঘুরবে।

বৃহষ্পতিবার (১৯ এপ্রিল) সকালে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ও মেডিকেল কলেজের সপ্তম ব্যাচের শিক্ষার্থীদের ইন্টার্নশীপ সমাপনি ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে মেয়র এসব কথা বলেন।

হাসপাতাল ও কলেজের নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর ডা. এম এ তাহের খানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অত্র প্রতিষ্ঠানের নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক ডা. মিসেস আঞ্জুমান আরা ইসলাম, বিএমএ চট্টগ্রাম এর সভাপতি ডা. মো. মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, ডা. অসিম কুমার, পরিচালক নুরুল হক, অধ্যাপক এস এম মোস্তাক আহমেদ, ট্রেজারার রেজাউল কবির বিশেষ অতিথি ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইন্টার্ণশীপ ডাক্তারদের সংগঠনের সভাপতি ডা. মো. নাজমুস সাকিব। অনুষ্ঠানশেষে মেয়র ডাক্তারদের মাঝে সনদ বিতরণ করেন এবং ডাক্তারদের বিভিন্ন প্রতিযোগিতার পুরষ্কারও তুলে দেন।

শেয়ার করুন