যুবলীগ নেতা খুনের মূল পরিকল্পনাকারীসহ ৪জন গ্রেপ্তার খাগড়াছড়িতে

খাগড়াছড়ির দীঘিনালায় যুবলীগ নেতা মোশারফ হোসেন খুনের ঘটনায় ৪জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (১৮ এপ্রিল) চট্টগ্রামের হাটহাজারী থেকে মোশারফ হোসেনের বন্ধু ফজর আলীকে গ্রেপ্তারের পর তার স্বীকারোক্তিতে খাগড়াছড়ির দীঘিনালার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী হাতেম আলী, সাঈদুল ইসলাম ও নবী হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) দুপুরে দীঘিনালা থানায় সংবাদ সম্মেলন করে পুলিশ সুপার আলী আহমদ খান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ৪ জনই হত্যাকান্ডের কথা স্বীকার করেছে জানিয়ে ওই পুলিশ কর্মকর্তা বলেন, তাদের স্বীকারোক্তিতে দীঘিনালার রসিকনগর বটতলী বাজারের পাশের পরিত্যক্ত রিং টিউবওয়াল থেকে হত্যাকান্ডে ব্যবহৃত দা উদ্ধার করা হয়েছে। বন্য প্রাণী তক্ষক বিক্রীর টাকা ভাগভাটোয়ারা ও প্রভাব বিস্তারকে কেন্দ্র করে মোশারফ হোসেনকে হত্যা করা হয়েছে। মোশারফ হত্যাকান্ডের শাস্তি বিচারের দাবিতে আজও উত্তাল ছিল দীঘিনালা সদর ও রসিক নগর।

এদিকে বৃহস্পতিবার দুপুরে দীঘিনালা থানা চত্বরে সংবাদ সম্মেলন চলাকালে বিক্ষুব্ধ জনতা হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ করেন।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল রাতে রসিকনগর বটতলী বাজারের কাছে মোশারফ হোসেনকে কুপিয়ে হত্যা করে পরিত্যক্ত রিং টিউবওয়েলে ফেলে রেখে যায় হত্যাকারীরা। রিং টিউবওয়েলের উপর রক্ত দেখে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ ১৫ এপ্রিল অর্ধগলিত লাশ উদ্ধার করে। লাশের পরিচয় সনাক্তের পর নিহতের বাবা আব্দুল কুদ্দুস খাঁ বাদী হয়ে অজ্ঞাত আসামী করে হত্যা মামলা দায়ের করেন।