হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে পাওয়া গেছে খাগড়াছড়িতে

রাঙ্গামাটি : ‘অপহরণের’ প্রায় এক মাস পর সন্ধান পাওয়া গেছে হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীর। এরা হলেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফের সহযোগী সংগঠটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও জেলা কমিটির সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমা। মুক্তি পাওয়ার বিষয়টি মন্টি চাকমার পরিবারের ঘনিষ্ঠজন নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাত পৌণে ৮টায় খাগড়াছড়ি শহরের এপিবিএন স্কুল গেইট থেকে অপহরণকারীরা তাদের মুক্তি দেয় বলে ইউপিডিএফ এক নেতা জানিয়েছেন।

গত ১৮ মার্চ সকালে রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি এলাকায় ইউপিডিএফের একটি মেসে সশস্ত্র হামলা চালিয়ে তাদের অপহরণ করা হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছিলেন সংগঠনটির জেলা সংগঠক সচল চাকমা।

এ ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সহ-সভাপতি নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শকিক্তমান চাকমাও ইউপিডিএফ-গণতান্ত্রিকের সভাপতি তপন জ্যোতি চাকমাসহ ১৯ জনকে আসামি রাঙামাটি কোতোয়ালি থানায় মামলা করেন দয়াসোনা চাকমার বাবা বৃষধন চাকমা।

এ ঘটনায় ইউপিডিএফ ভেঙে গঠিত হওয়া ‘ইউপিডিএফ-গণতান্ত্রিককে’ দায়ী করে ইউপিডিএফ। তবে ইউপিডিএফ (গনতান্ত্রিক) বরাবরই অভিযোগ অস্বীকার করে আসছিল।

হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীর মুক্তির খবর জানেন না জানিয়ে রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবীর বলেন, “আমরা আপনাদের মাধ্যমেই খবর পেলাম। এ বিষয়ে খোঁজ খবর নিচ্ছি।”