সম্মেলন সম্পন্ন
ছাত্রলীগের কমিটি গঠিত না হওয়ায় দিনভর উত্তেজনা সুনামগঞ্জে

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে টান টান উত্তেজনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে জেলা ছাত্রলীগের সম্মেলন। কিন্তু গঠিত হয় নি জেলা ছাত্রলীগের কমিটি।

শুক্রবার (২০ এপ্রিল) সকাল ১১টায় জেলার শহীদ আবুল হোসেন মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনকে কেন্দ্র করে যে কোন বিশৃংখলা এড়াতে সকাল থেকেই শহরের প্রধান প্রধান সড়কে ছিল পুলিশের কঠোর নিরাপত্তা বেষ্টিনি। জেলায় র্দীঘ দুই যুগ পর এই সম্মেলনের আয়োজন করা হয়। এতে করে সবাই অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায় ছিল নতুন কমিটির পুর্ণাঙ্গ রুপ দেওয়া হবে। কিন্তু এই কমিটিই সম্মেলন শুরু করার পর বেলা ১টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারন সম্পাদক জাকির হোসেন গত বছরের ৩ ডিসেম্বর আরিফ উল হককে আহবায়ক করে ১১ সদস্য বিশিষ্ট্য কমিটি ঘোষনা দেয়া হয় সেই কমিটি বিলুপ্ত ঘোষনা করেন।

সম্মেলন শেষ হলেও নতুন কমিটি ঘোষনা না দিয়েই সন্ধ্যার পূবেই সুনামগঞ্জ ত্যাগ করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারন সম্পাদক জাকির হোসেনসহ সবাই। এর পূর্বে সকাল ১১টায় শহীদ আবুল হোসেন মিলনায়তনে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করে পায়রা অবমুক্ত করে সম্মেলনের সূচনা করা হয়।

সম্মেলন স্থলের মঞ্চে উঠা নিয়ে প্রথমেই শুরু হয় তুমুল হট্টগোল। এসময় কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারন সম্পাদক জাকির হোসেন ও জেলা নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিবেশ নিয়ন্ত্রন হয়। পরে সম্মেলনে জেলার বিলুপ্ত কমিটির আহবায়ক আরিফ উল আলমের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক নাজমুল হক কিরনের পরিচলনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আ’লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এডঃ মিছবাহ উদ্দিন সিরাজ, জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি, সাবেক সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, জেলা আ’লীগের সাধারন সম্পাদক ব্যারিষ্টার এনামুল কবির ইমন, নব নির্বাচিত পৌর মেয়র নাদের বখত, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারন সম্পাদক জাকির হোসেন, সাংগঠানিক সম্পাদক দারুস সালাম শাকিল প্রমুখ।

এসময় জেলা ও উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দুপুরে বিরতির পর সার্কিট হাউজে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধরন সম্পাদক পদ প্রার্থীদের সাথে কথা বলে কমিটি ঘোষনা করার কথা থাকলেও নানান কারন দেখিয়ে তা আর হয়ে উঠে নি। এরপর জেলা শহরের হাজী পাড়ায় এলাকায় জেলা আ’লীগের সিনিয়র সহ সভাপতি, সাবেক সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুটের বাস ভবনে প্রায় দু-ঘন্টা ব্যাপী রুদ্ধদার বৈঠক করার পর জেলা কমিটি ঘোষনা না দিয়েই কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারন সম্পাদক জাকির হোসেনসহ কেন্দ্রীয় র্শীষ নেতৃবৃন্দ সুনামগঞ্জ ত্যাগ করেন।

তবে একাধিক সূত্রে জানা যায়, কমিটি নিয়ে সুনামগঞ্জের আ’লীগের একাধিক পক্ষ-বিপক্ষ থাকার কারনে কমিটি ঘোষনা করা হয় নি। কেন্দ্র থেকেই কমিটি ঘোষনা করা হবে।

আ’লীগের সিনিয়র সহ সভাপতি, সাবেক সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট বলেন, আশা করি সুনামগঞ্জের জন্য ছাত্রলীগের একটি সুন্দর কমিটি উপহার দিবেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক।

উল্লেখ্য, গত বছরের ৩ ডিসেম্বর আরিফ উল হককে আহবায়ক করে ১১সদস্য বিশিষ্ট্য কমিটি ঘোষনা দেয়া হয়। আর এদিকে জেলার ১১টি উপজেলার ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হয় সম্মেলনের পূর্বে। এ নিয়ে তুমুল আলোচনা সমালোচনা ঝড় উঠেছে।

শেয়ার করুন