প্রশাসনের সহযোগিতা চেয়ে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন চট্টগ্রামে

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন আবু সুফিয়ান চৌধুরী

চট্টগ্রামে সন্ত্রাসীদের কবল থেকে রক্ষা পেতে আইন প্রয়োগকারী সংস্থার সহযোগিতা চেয়েছেন এক নির্যাতিত পরিবার। বাড়ি থেকে বের হলেই তার পরিবারের লোকজনদের হত্যা করা হবে এমন হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। নির্যাতিত পরিবারের বাড়ি চট্টগ্রাম শহরের চান্দগাঁও থানা পূর্ব ফরিদার পাড়া হযরত আবছার শাহ মাজার সংলগ্ন আবদুল মজিদ খলিফার বাড়ী।

সোমবার (২৩ এপ্রিল) দুপুর সাড়ে ১১ টায় চট্টগ্রাম প্রেসকাবে সংবাদ সম্মেলন মেহেরুন্নেছা প্রশাসনের সহযোগিতা চান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, শহরের পূর্ব ফরিদার পাড়া এলাকায় আমাদের পৈর্তৃক সম্পত্তি আমি ও আমার অপর ৫ বোনসহ মোট ৬ বোন মৌরশী সূত্রে মালিক হয়ে সেখানে ভাড়া ঘর এবং দোকান নির্মাণ করে দীর্ঘ ২০/ ২৫ বছর যাবৎ শান্তিপূর্ণ ভাবে দখলে আছি। মেহেরুন্নেছা আরো অভিযোগ করেন, সম্পত্তি থেকে তাদের উচ্ছেদের লক্ষ্যে এলাকার রফিক গং এবং তার ৩ সন্তান রাসেল, ইয়াকুব, জাবেদ, মনছুর, কাইয়ুম দীর্ঘদিন থেকে ষড়যন্ত্র করে আসছে।

এ ব্যাপারে মামলা-মোকদ্দমায় তাদেরকে একাধিকবার হয়রানির শিকার হতে হয়। ঐ সন্ত্রাসীদের বিরুদ্ধে চান্দগাঁও থানায় মামলা নং ৪০ তাং ২৪/১২/২০১৭, মামলা নং ১৬ তাং ০৭/০৪/২০১৮, মেট্রোপলিটন মেজিষ্ট্রেট আদালত নং ৪ চট্টগ্রাম। সিআর মামলা নং ১৮৩/১৮ ইং (চান্দগাঁও) মামলাগুলো বর্তমানে বিচারাধীন আছে।

তিনি আরও অভিযোগ করেন, সন্ত্রাসীরা দীর্ঘদিন যাবত নির্যাতন করে আসছে কিন্তু আমরা আইনের আশ্রয় নিয়েও পুরোপুরি সফল হতে পারিনি। তারা জামিনে মুক্তি পেয়েও আমাদের উপর বার বার হামলা চালাচ্ছে। তারা আমাদের বাউন্ডারী ওয়াল ভেঙ্গে দেয়। দোকান লুটপাট করে। বার বার বাড়ীতে থাকা মহিলাদের ওপর হামলা, ভাঙচুর ও নির্যাতনের ঘটনা তারা ঘটিয়েই চলেছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরো জানান, তাদের জীবনের নিরাপত্তা, বাড়ী ভিটার অধিকার নিশ্চিত এবং ছেলে সন্তানদের সুস্থ পরিবেশে লেখাপড়া ও বেঁচে থাকার অধিকার দেয়ার জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন খালেদা বেগম, হেনা সুলতানা, হাবিবা সুলতানা, নিগার সুলতানা, জান্নাতুল নেসা, রিনা আকতার ও মো. আবু সুফিয়ান চৌধুরী।

শেয়ার করুন